ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

৫ জানুয়ারির ঘটনায় বিশেষ ট্রাইব্যুনাল গঠনের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৭
৫ জানুয়ারির ঘটনায় বিশেষ ট্রাইব্যুনাল গঠনের দাবি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত মানববন্ধনে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান

ঢাকা: ৫ জানুয়ারি যারা পেট্রোল বোমা মেরেছে, মানুষ হত্যা করেছে, নৈরাজ্য সৃষ্টি করেছে তাদের বিচারের জন্য দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠনের দাবি করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

শনিবার (০৭ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত মানববন্ধনে তিনি এ দাবি জানান।

ড. হাছান মাহমুদ বলেন, ৫ জানুয়ারি নির্বাচন না হলে দেশের গণতন্ত্র ধাক্কা খেতো এবং সাংবিধানিক ধারাবাহিকতা থাকতো না।

এমনকি বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া যে কথা বলতে পারছেন সেটাও পারতেন না।

তিনি আরও বলেন, দেশে নৈরাজ্য সৃষ্টি করে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছেন খালেদা জিয়া। তাদের অতীত ইতিহাস এ ব্যাপারে সাক্ষ্য দেয়।

হাছান মাহমুদ আরও বলেন, এ বছর ৫ জানুয়ারি খালেদা জিয়া ছিলেন আদালতে। তিনি যে অপরাধ করেছন তার বিচার হলে ইনশাআল্লাহ আগামী বছরের ৫ জানুয়ারি হয়তো তাকে কারাগারে থাকতে হবে।

ড. হাছান মাহমুদ বলেন, বরিশালের ন্যাক্কারজনক ঘটনার সঙ্গে বিএনপি-জামায়াত জড়িত। বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হচ্ছে। এ উন্নয়ন ওই চক্র সহ্য করতে পারছে না। তাই তারা গাইবান্ধায় একজন সংসদ সদস্য হত্যাসহ সারা দেশে চোরাগোপ্তা হামলা চালিয়ে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে চায়। কিন্তু আওয়ামী লীগ সরকার জনগণকে সঙ্গে নিয়ে তাদের ষড়যন্ত্র রুখে দেবে।

অরুণ সরকার রানার সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, মনোরঞ্জন ঘোষাল, রওশন আমীন, অধ্যক্ষ সাজাহান আলম সাজু, হাসিবুর রহমান মানিক, এমএম করিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৭
এএম/ওএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।