ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

আওয়ামী লীগ

‘বিএনপি জঙ্গিবাদকে আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
‘বিএনপি জঙ্গিবাদকে আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে’

বিএনপি জঙ্গিবাদকে আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে মন্তব্য করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, যারা জঙ্গিবাদকে আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে তাদেরও বিচার হওয়া প্রয়োজন।  

ঢাকা: বিএনপি জঙ্গিবাদকে আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে মন্তব্য করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, যারা জঙ্গিবাদকে আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে তাদেরও বিচার হওয়া প্রয়োজন।  

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বেলা ১১টায় রাজধানীর শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম আয়োজিত মহান বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

 

হাছান মাহমুদ বলেন, যেখানে জঙ্গিবাদ দমনে বিশ্বের কাছে বাংলাদেশ প্রশংসিত, বিষয়টি বিএনপির কাছে ভালো লাগছে না। তাই বিএনপি জঙ্গিদের পক্ষে কথা বলছে।  

তিনি বলেন, সরকার জঙ্গিবাদকে একেবারে নির্মূল করতে না পারলেও তাদের শক্তিকে বিধ্বস্ত করতে সক্ষম হয়েছে।  

আওয়ামী লীগের এ মুখপাত্র বলেন, বিএনপি চেষ্টা করেছিল ২০১৩-১৫ সালে আগুন-সন্ত্রাস চালিয়ে দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে। কিন্তু তারা ব্যর্থ হয়েছে। তারা হতাশ হয়ে এখন জঙ্গিদের পৃষ্ঠপোষকতা দিয়ে আবারও দেশকে অস্থিতিশীল করে তোলার চেষ্টা করছে। এখানেও তারা ব্যর্থ হচ্ছে এবং হবে।  

তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান শাহ আজিজকে প্রধানমন্ত্রী বানিয়েছিলেন। কিন্তু জামায়াতকে অন্তত তার ক্ষমতার পার্টনার বানান নি। কিন্তু খালেদা জিয়া জামায়াতকে রাষ্ট্র ক্ষমতার পার্টনার বানিয়েছিলেন।   

যুদ্ধাপরাধীদের প্রসঙ্গ টেনে তিনি বলেন, যে দলটি দেশের স্বাধীনতা চায়নি, এ দেশের পতাকাই চায়নি সে দলের নেতাদের বিএনপি রাষ্ট্র ক্ষমতায় নিয়ে এসেছিল। দেশের জনগণ বিএনপিকে কোনো দিন ক্ষমা করবে না।  

মনোরঞ্জন ঘোশাল-এর সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, মো. এনায়েত করিম, অরুণ সরকার রানা প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
পিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa