ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

আওয়ামী লীগ

‘জঙ্গিবাদের বিপদ এখনও শেষ হয়নি’ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
‘জঙ্গিবাদের বিপদ এখনও শেষ হয়নি’ 

জঙ্গিবাদ সম্পর্কে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জঙ্গিবাদের বিপদ এখনও শেষ হয়নি, এখনও আছে, এখনও ভয়ের কারণ আছে।

ঢাকা: জঙ্গিবাদ সম্পর্কে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জঙ্গিবাদের বিপদ এখনও শেষ হয়নি, এখনও আছে, এখনও ভয়ের কারণ আছে।  

বুধবার (২৮ ডিসেম্বর) বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন ওবায়দুল কাদের।

 

ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ডা. এস এ মালেক।  

আলোচনা সভায় ওবায়দুল কাদের সম্প্রতি আশকোনায় জঙ্গি আস্তানার ঘটনা প্রসঙ্গে বলেন, জঙ্গিবাদ নিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাও শঙ্কিত। জঙ্গিবাদ নিয়ে বিচলিত, উদ্বিগ্ন হওয়ার যথেষ্ঠ কারণ আছে। খণ্ডখণ্ড প্রতিবাদ করে হবে না, সবাইকে ঐক্যবদ্ধভাবে জঙ্গিবাদের বিষবৃক্ষ উপড়ে ফেলতে হবে।  

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রগতি ও উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর পুরো পরিবারকে ধ্বংস করা হয়েছে। কিন্তু চক্রান্ত এখনও শেষ হয়নি। চক্রান্ত এখনও চলছে। শেখ হাসিনাকে বহনকারী বিমানে যে ঘটনা ঘটলো সেটাকে হালকাভাবে উড়িয়ে দেওয়া যাবে না। এর আগে শেখ হাসিনাকে আক্রমণের জন্য ১৯ বার চেষ্টা হয়েছে। বিমানের ঘটনা নিয়ে তা ২০ বার হলো।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করে তিনি বলেন, ষড়যন্ত্রের মধ্য দিয়ে যাদের জন্ম, ষড়যন্ত্রের মধ্য দিয়ে যাদের বিকাশ তারাই ষড়যন্ত্রের কথা বলেন। শেখ হাসিনা ষড়যন্ত্র করেন না, তিনি বার বার ষড়যন্ত্রের শিকার হয়েছেন। নারায়ণগঞ্জ নির্বাচন নিয়ে কিছু খুঁজে না পেয়ে বিএনপি নেত্রী এখন অন্ধকারে ঢিল মারছেন।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশকে স্বাধীন করে বঙ্গবন্ধু ভুল করেননি। স্বাধীনতার ৪৫ বছরে পাকিস্তানকে সব সূচকে পেছনে ফেলেছে বাংলাদেশ। ২৫টি সূচকে পাকিস্তানের চেয়ে বাংলাদেশ এগিয়ে আছে।  

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আখতারুজ্জামান, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬ 
এসকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa