ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

আওয়ামী লীগ

সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ উপড়ে ফেলার আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ উপড়ে ফেলার আহ্বান বক্তব্যে দিচ্ছেন ওবায়দুল কাদের/ছবি-দীপু মালাকার

জঙ্গি তৎপরতা দূর করতে শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ উপড়ে ফেলার শপথ গ্রহণ করতে ছাত্রলীগের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঢাকা: জঙ্গি তৎপরতা দূর করতে শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ উপড়ে ফেলার শপথ গ্রহণ করতে ছাত্রলীগের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (২৬ ডিসেম্বর) বিকেলে বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে বিজয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ আহ্বান জানান তিনি।

এ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ ছাত্রলীগ।

সেতুমন্ত্রী বলেন, অর্জনের সোনালি ফসলে ভরে গেছে সোনার বাংলাদেশ। তবে বিপদ যেকোনো সময় আসতে পারে। যেমন, এসেছিলো হলি আর্টিজেন ও শোলাকিয়ার হামলায়, সর্বশেষ আশকোনায় যেখানে যুক্ত হয়েছে নতুন ডায়মেনশন আত্মঘাতী নারী। যা নতুন সমস্যা। নারীদের সঙ্গে অবুঝকে ঢাল হিসেবে ব্যবহার করা হচ্ছে। জঙ্গি হামলার এ নতুন বিষবৃক্ষকে উপড়ে ফেলতে হবে। বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভায় ওবায়দুল কাদের/ছবি-দীপু মালাকারবিএনপিকে উদ্দেশ্য করে কাদের বলেন, বিএনপির মতো দলের আর কিছু বলার নেই। তারা নিজেরাই নিজেদের আত্মঘাতী সিদ্ধান্তে বেপোরোয়া হয়ে গেছে। তাদের ঘরে সুখ নেই। তাদের মরা গাঙে জোয়ার আসে না।

নাসিক নির্বাচন নিয়ে আর কিছু বলবেন না, যত বেশি বলবেন তত বেশি জনবিচ্ছিন্ন হয়ে পড়বেন। এ নির্বাচনে সফল নেতৃত্বে যোগ্য প্রার্থী দিয়ে সোনালি ফসল ঘরে তুলেছি।

ছাত্রলীগকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, যারা বেশি দুর্নীতি করে তারাই বেশি কথা বলে, যারা বেশি অনিয়ম করে তারাই বেশি কথা বলে। আমাদের নেত্রী এ রকম ছাত্রলীগ দেখতে চান না। তাই তোমরা আজকে শপথ করো কোনো খারাপ খবরের শিরোনাম তোমরা হবে না, ইতিবাচক খবরের শিরোনাম হবে। ইতিহাস ঐতিহ্যের ধারা অনুসারে ছাত্রলীগকে চলতে হবে।

আওয়ামী লীগের এ নেতা বলেন, জীবনে ব্রেকলেস, ব্যর্থ হওয়া যাবে না। হতাশাকে স্থান দিয়ে জীবনে রাজনীতি করা চলবে না। জীবনে বাধা আসবে তা নিয়ে এগিয়ে যেতে হবে।

ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন শহীদ সন্তান ও নাট্য ব্যক্তিত্ব শমী কায়সার, কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬

এমসি/এএটি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa