ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

শেকৃবিতে ছাত্রলীগের মানববন্ধন

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
শেকৃবিতে ছাত্রলীগের মানববন্ধন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের মানববন্ধন

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) শাখা ছাত্রলীগের সভাপতি এবং বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি নাজমুল হক ও তার বাবার বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার চালানোর প্রতিবাদে তিন শতাধিক সাধারণ শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের কর্মীরা মানববন্ধন করেছেন।

ঢাকা: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) শাখা ছাত্রলীগের সভাপতি এবং বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি নাজমুল হক ও তার বাবার বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার চালানোর প্রতিবাদে তিন শতাধিক সাধারণ শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের কর্মীরা মানববন্ধন করেছেন।

বুধবার (২১ ডিসেম্বর) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শেকৃবি শাখা ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শেকৃবি ছাত্রলীগের সহ-সভাপতি নির্মল দে বলেন, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত উপেক্ষা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে যারা বিভ্রান্তি ও ষড়যন্ত্রমূলক অপপ্রচার চালাচ্ছে তারা ছাত্রলীগের শত্রু।

এ সময় বক্তারা বলেন, বহিষ্কার হওয়া ব্যক্তিরা ফেসবুকে নাজমুল হক ও তার বাবাকে নিয়ে বিভিন্ন ধরনের আপত্তিকর ও ষড়যন্ত্রমূলক প্রচার চালিয়ে যাচ্ছে।

জানা যায়, গত শনিবার (১৭ ডিসেম্বর) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন অডিটরিয়ামে বিজয় দিবস উপলক্ষে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অডিটরিয়ামে প্রবেশের এক পর্যায়ে ঢাকা মহানগড় উত্তর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফারুক আহমেদ ও সুমন মিয়ার সাথে নাজমুল হকের অনুসারীদের বাক বিতণ্ডা হয়। এক পর্যায়ে ফারুক আহমেদ ও সুমন মিয়ার অনুসারীরা ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের সামনেই নাজমুল হকের অনুসারীদের ওপর হামলা চালায়। এতে মাহমুদুল হাসান প্রিন্স ও মাহবুব গুরুতর আহত হন।

এ ঘটনায় শনিবার (১৭ ডিসেম্বর) দিবাগত রাতেই দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ফারুক আহমেদ ও সুমন মিয়াকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে স্থায়ী বহিষ্কার করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।