ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

সৈয়দ আশরাফের কাছে পরামর্শ চাইলেন ওবায়দুল কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
সৈয়দ আশরাফের কাছে পরামর্শ চাইলেন ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান সভাপতিণ্ডলীর সদস্য সৈয়দ আশরাফুল ইসলামের সঙ্গে দেখা করে তার রাজনৈতিক পরামর্শ ও সহযোগিতা চেয়েছেন। জবাবে সৈয়দ আশরাফুল ইসলামও সহযোগিতার আশ্বাস দিয়ে ওবায়দুল কাদেরকে বলেছেন, ‘আপনি আমার নেতা, আপনাকে অবশ্যই সহযোগিতা করবো।’

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান সভাপতিণ্ডলীর সদস্য সৈয়দ আশরাফুল ইসলামের সঙ্গে দেখা করে তার রাজনৈতিক পরামর্শ ও সহযোগিতা চেয়েছেন। জবাবে সৈয়দ আশরাফুল ইসলামও সহযোগিতার আশ্বাস দিয়ে ওবায়দুল কাদেরকে বলেছেন, ‘আপনি আমার নেতা, আপনাকে অবশ্যই সহযোগিতা করবো।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফের রাজধানীর হেয়ার রোডের সরকারি বাসভবনে গিয়ে দেখা করেন ওবায়দুল কাদের। সেখানে প্রায় ঘণ্টাখানেক অবস্থান করেন তিনি। এসময় দুই নেতার মধ্যে ব্যক্তিগত ও পারিবারিক কুশল বিনিময়সহ রাজনৈতিক বিষয় নিয়েও কথা হয়। একান্তেও কিছু কথা বলেন সৈয়দ আশরাফ ও ওবায়দুল কাদের।

সৈয়দ আশরাফ লন্ডনে অসুস্থ স্ত্রীকে দেখে রোববার (২৭ নভেম্বর) দেশে ফেরেন। ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের পর গত ২৮ অক্টোবর অসুস্থ স্ত্রীকে দেখতে লন্ডন যান তিনি। সেখানে এক মাস থাকেন।

সূত্র জানায়, সৈয়দ আশরাফ দেশে ফেরার পর ওবায়দুল কাদের দেখা করে তার স্ত্রীর স্বাস্থ্যের অবস্থার খোঁজখবর নেন। এ সময় সৈয়দ আশরাফ দলের সাধারণ সম্পাদকের কাছে দেশের রাজনৈতিক পরিস্থিতি ও দলের অবস্থা সম্পর্কে খোঁজখবর নেন। নবনির্বাচিত সাধারণ সম্পাদক খোঁজখবর দিয়ে সাবেক সাধারণ সম্পাদকের কাছে দলের কার্যক্রমে পরামর্শ ও সহযোগিতা চান।  

জবাবে সৈয়দ আশরাফ সহযোগিতার আশ্বাস দিয়ে ওবায়দুল কাদেরকে বলেন, আপনি আমার নেতা। আপনি যখন ছাত্রলীগের দফতর সম্পাদক ছিলেন, আমি তখন ছাত্রলীগের সহ-সাংগঠনিক সম্পাদক। তখন থেকেই আপনি আমার নেতা। নেতাকে সহযোগিতা করা দায়িত্ব।  

এছাড়া, ওবায়দুল কাদের দলীয় কার্যালয়ে সৈয়দ আশরাফুল ইসলামকে মাঝে-মধ্যে যাওয়ার আহ্বান জানান।  

সৈয়দ আশরাফুল ইসলামের সঙ্গে ওবায়দুল কাদেরের দেখা করার সময় আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন উপস্থিত ছিলেন। তাদের সামনে দুই নেতার এসব বিষয় নিয়ে কথা হয়েছে।  

তবে সূত্র জানায়, সৈয়দ আশরাফ ও ওবায়দুল কাদের মিনিট দশেক একান্তেও কিছু কথা বলেছেন এবং আলোচনা করেছেন।

সৈয়দ আশরাফের সঙ্গে ওবায়দুল কাদেরের সাক্ষাতের বিষয়ে জানতে চাওয়া হলে অসীম কুমার উকিল বাংলানিউজকে বলেন, এটা ছিলো সৌজন্য সাক্ষাৎ। সৈয়দ আশরাফের স্ত্রী অসুস্থ ছিলেন। তিনি দেশে ফেরার পর ওবায়দুল কাদের খোঁজখবর নিতে গিয়েছিলেন। টুকিটাকি রাজনৈতিক কথা হয়েছে। সৈয়দ আশরাফকে ওবায়দুল কাদের দলের কার্যালয়ে যেতে বলেছেন এবং দলীয় কাজে তার কাছে পরামর্শ চেয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬ 
এসকে/এইচএ/

** সৈয়দ আশরাফের বাসায় ওবায়দুল কাদের

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad