ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

আইভী-শামীমকে ঢাকায় তলব

শামীম খান, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
আইভী-শামীমকে ঢাকায় তলব

আসন্ন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) নির্বাচন নিয়ে কথা বলতে ঢাকায় ডেকে পাঠানো হয়েছে আওয়ামী লীগ প্রার্থী ও নাসিকের বর্তমান মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী এবং স্থানীয় সংসদ সদস্য (এমপি) শামীম ওসমানকে।

ঢাকা: আসন্ন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) নির্বাচন নিয়ে কথা বলতে ঢাকায় ডেকে পাঠানো হয়েছে আওয়ামী লীগ প্রার্থী ও নাসিকের বর্তমান মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী এবং স্থানীয় সংসদ সদস্য (এমপি) শামীম ওসমানকে।

তাদের নিয়ে সোমবার (২১ নভেম্বর) বৈঠক করবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

এরপর মঙ্গলবার (২২ নভেম্বর) নারায়ণগঞ্জের স্থানীয় নেতাদের সঙ্গে কথা বলবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২০ নভেম্বর) আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সন্ধ্যায় ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কয়েকজন কেন্দ্রীয় নেতা নাসিক নির্বাচন নিয়ে বৈঠক করেন।

সেখানেই ডা. সেলিনা হায়াৎ আইভী ও শামীম ওসমানের উপস্থিতিতে আবারও বৈঠকের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান আব্দুর রহমান।

বৈঠক সূত্র বলছে, সোমবারের বৈঠকে আইভী ও শামীম ওসমানের সঙ্গে ডাকা হয়েছে নির্বাচনে প্রার্থী হতে আগ্রহী নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, দলটির সিদ্ধিরগঞ্জ থানা শাখার সভাপতি মজিবর রহমান ও বন্দর থানার সভাপতি এমএ রশিদকেও।

নাসিক নির্বাচনে যাতে সবাই ঐক্যবদ্ধভাবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর পক্ষে কাজ করেন সেজন্যই এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছে দলীয় সূত্র।
 
এর আগে নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে আনোয়ার হোসেন, মজিবর রহমান ও এমএ রশিদের নাম প্রস্তাব করে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডে পাঠায় নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ।

কিন্তু মনোনয়ন বোর্ড জনপ্রিয়তা ও স্থানীয় বাস্তবতা বিবেচনা করে বর্তমান মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে মনোনয়ন দেয়।

এ নিয়ে দলে স্থানীয় পর্যায়ে যাতে কোনো প্রতিক্রিয়া সৃষ্টি না হয় সেজন্য সবাইকে ডেকে বৈঠকের উদ্যোগ নিয়েছে দলের হাই কমান্ড।

বাংলানিউজকে আব্দুর রহমান জানান, সোমবার সন্ধ্যা ৭টায় ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক ওই বৈঠক অনুষ্ঠিত হবে। এতে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।

আর পরদিন সন্ধ্যা সাড়ে ৬টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আইভী, শামীমসহ পাঁচ নেতার সঙ্গে বৈঠক করবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
এসকে/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।