ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

ঢামেক জরুরি বিভাগের সামনে সভা, চলছে মাইকিং-স্লোগান!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
ঢামেক জরুরি বিভাগের সামনে সভা, চলছে মাইকিং-স্লোগান! ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাসপাতাল বা স্বাস্থ্য কেন্দ্রের আশপাশে গাড়ির হর্ন বাজানো পর্যন্ত নিষিদ্ধ হলেও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগের সামনে চলছে পরিচিতি সভা। চলছে মুহুর্মূহু স্লোগান এমনকি মাইকিং পর্যন্ত!

ঢাকা: হাসপাতাল বা স্বাস্থ্য কেন্দ্রের আশপাশে গাড়ির হর্ন বাজানো পর্যন্ত নিষিদ্ধ হলেও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগের সামনে চলছে পরিচিতি সভা। চলছে মুহুর্মূহু স্লোগান এমনকি মাইকিং পর্যন্ত!

ঢামেকের জরুরি বিভাগ সংলগ্ন রাস্তার সিয়াম হোটেল ঘেঁষে প্যান্ডেল সাজিয়ে এ সভা করছে ক্ষমতাসীন আওয়ামী লীগের মেডিকেল ইউনিটের নবগঠিত কমিটি।

রোববার (২০ নভেম্বর) বিকেল ৩টা থেকে এ সভা শুরু হয়েছে। তবে অতিথিদের আগমনের মাইকিং চলছে দুপুরের পর থেকেই।

এই সভার আয়োজনে ক্ষোভ প্রকাশ করেছেন হাসপাতালে আসা রোগী, রোগীর স্বজন, ঢামেকের চিকিৎসক এবং স্থানীয়রাও। তারা বলছেন, হাসপাতাল এলাকায় যেখানে সর্বোচ্চ নীরবতা বজায় রাখার কথা, সেখানে চলছে স্লোগান-মাইকিং!

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন রোগীর স্বজনের সঙ্গে আলাপ করলে তারা বাংলানিউজকে বলেন, আমরা দেশকেও ভালোবাসি, আওয়ামী লীগকেও ভালোবাসি। কিন্তু এই আওয়ামী লীগ কেন মেডিকেলের মত নীরবতার জায়গায় এভাবে মাইকিং করে সভা করবে?

তাদের সঙ্গে যখন কথা হচ্ছিল তখন ঢামেকের প্রশাসনিক ব্লকের ওয়ার্ড মাস্টার শামসুল আলমসহ চতুর্থ শ্রেণীর অনেক কর্মচারীকে মিছিল নিয়ে পরিচিতি সভায় যোগ দিতে দেখা যায়।

আওয়ামী লীগের নবগঠিত এ ইউনিটের সভাপতি ঢামেকের চতুর্থ শ্রেণীর কর্মচারী (জরুরি বিভাগের সর্দার) মো. আলম, আর সাধারণ সম্পাদক ঢামেক সংলগ্ন একটি ফার্মেসির মালিক মো. ফোরকান মোল্লা। সভাপতি আলমের সঙ্গে আলাপ করলে তিনি বাংলানিউজকে বলেন, এই পরিচিতি সভায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের অনেক নেতা যোগ দেবেন। যোগ দেবেন বিভিন্ন থানা পর্যায়ের নেতাকর্মীরাও।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে ঢামেকের উপ-পরিচালক ডা. খাজা আবদুল গফুর বাংলানিউজকে বলেন, সভাটি যে স্থানে হচ্ছে তা আমাদের বাউন্ডারির বাইরে। আমাদের এখানে কিছু করার নেই।

কিন্তু হাসপাতালের পাশে, তাও আবার জরুরি বিভাগের দেওয়াল ঘেঁষে এই সভা করা ঠিক হচ্ছে কিনা জানতে চাইলে তিনি বলেন, স্বভাবতই ঠিক না। কিন্তু তারা যদি না বোঝে তাহলে তো কিছু করার নেই।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
এজেডএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।