ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

সরকার উদ্র ও জঙ্গিবাদ নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৬
সরকার উদ্র ও জঙ্গিবাদ নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে ছবি: সুমন- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ইসলাম ধর্মের নামে সন্ত্রাস ও উগ্রবাদ মোকাবেলায় আলেমদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। পাশাপাশি তিনি বলেছেন, সরকার সবার সহযোগিতায় উদ্র ও জঙ্গিবাদ নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে।


 
মঙ্গলবার (২৫ অক্টোবর) রাজধানীর মালিবাগে খানকায়ে মুছলিহীন আয়োজিত ‘সন্ত্রাস ও উগ্রবাদ নিরসনে হজরত কায়েদ ছাহেব হুজুর (রহ.)-এর দর্শন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
 
প্রবীণ রাজনীতিবিদ মোজাফফর হোসেন পল্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে খানকায়ে মুছলিহীন মালিবাগের পীর সাহেব হজরত মাওলানা মুহাম্মদ খলীলুর রহমান নেছারাবাদী, আওয়ামী লীগ নেতা গোলাম আশরাফ তালুকদার, ওয়ার্ড কাউন্সিলর মোস্তবা জামান তপি বক্তব্য রাখেন।
 
শিল্পমন্ত্রী বলেন, মানুষ হত্যাকারী জঙ্গিগোষ্ঠী শুধু ইসলামের নয়, গোটা মানবতার শত্রু। সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে এ ধরনের জঙ্গি কার্যক্রমের কোনো সুযোগ নেই। সরকার ইতোমধ্যে জাঙ্গিবাদী অপশক্তিকে নিয়ন্ত্রণ করেছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন দ্রুত অর্থনৈতিক সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে, তখনই সাম্প্রদায়িক অপশক্তি সন্ত্রাস ও উগ্রবাদের মাধ্যমে দেশকে অস্থিতিশীল করে উন্নয়ন কর্মকাণ্ডকে বাধাগ্রস্ত করার চক্রান্ত করছে। ধর্মের আবরণে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশকে অস্থিতিশীল করার গভীর ষড়যন্ত্র চলছে। এ ষড়যন্ত্র মোকাবেলায় হক্কানি আলেম-ওলামা ও পীরদের ঐক্যবদ্ধ থাকবে হবে।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৬
এমএফআই/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।