ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

‘ওবায়দুল কাদেরই যোগ্য নেতা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৬
‘ওবায়দুল কাদেরই যোগ্য নেতা’ ছবি: দীপু মালাকার- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: নতুন সাধারণ সম্পাদক পেয়ে অনেক উচ্ছ্বসিত আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীরা, খুশি সাধারণ মানুষও। সম্মেলনস্থল সোহরাওয়ার্দী উদ্যান ও সংলগ্ন রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গনসহ রাজধানীর বিভিন্ন স্থানে ঘটছে তার বহির্প্রকাশ।

আওয়ামী লীগের দু’দিনব্যাপী ২০তম জাতীয় সম্মেলনের শেষদিন ছিলো রোববার (২৩ অক্টোবর)। এ সম্মেলনে অংশ নিতে রাজধানীতে জড়ো হন দলটির সারাদেশের জেলা ও উপজেলা পর্যায়ের হাজারো নেতাকর্মী।

দলটির নতুন কমিটি ঘোষণাই ছিলো তৃণমূলের নেতাকর্মীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে। নতুন চমকের আশায় ছিলেন সবাই।

ব্যত্যয় হলো না সে আকাঙ্খারও। বরাবরের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতি পদে পুনর্নিবাচিত হলেও নতুন চমক এসেছে সাধারণ সম্পাদক পদে।

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ওবায়দুল কাদের। এ নিয়ে কাউন্সিলরসহ সাধারণ মানুষের মধ্যে উৎসাহের কোনো কমতি নেই।

সম্মেলনের কাউন্সিলর দিনাজপুর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি দেবাশিষ ভটাচার্য বাংলানিউজকে বলেন, ‘এবারের সম্মেলন সফল ও সার্থক হয়েছে। ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হওয়ায় আমরা খুশি। তিনি মাঠ পর্যায়ের নেতা, তিনিই যোগ্য নেতা’।

চট্রগ্রাম জেলা আওয়ামী লীগের মহিলা সম্পাদক নুসরাত জাহান বলেন, ‘কাদের ভাইকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করায় বিচক্ষণতা ও বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছে দল। সফল হয়েছে সম্মেলনও।

ঢাকা সেন্ট্রাল ‘ল’ কলেজের দুই শিক্ষার্থী আফরোজা জেসমিন ও নজরুল ইসলাম বাংলানিউজকে বলেন, সৈয়দ আশরাফুল ইসলাম আগের দু’বার সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। এখন দলকে গতিশীল করতে হলে নতুন নেতৃত্বের প্রয়োজন। তাই ওবায়দুল কাদের নির্বাচিত হওয়ায় আমরা খুশি’।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৬
আরএটি/ওএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।