ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

জয়কে সম্মানজনক পদে চায় তৃণমূল

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
জয়কে সম্মানজনক পদে চায় তৃণমূল

ঢাকা: চলমান জাতীয় সম্মেলনে বঙ্গবন্ধুর নাতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে সম্মানজনক পদে চেয়েছেন তৃণমূল নেতারা।

শনিবার (২২ অক্টোবর) দলের ২০তম জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশনে বিভিন্ন বিভাগীয় ও প্রবাসী নেতাদের বক্তব্যে এ দাবি উঠে এসেছে।

বরিশাল বিভাগের পক্ষে ধীরেন্দ্র দেবনাথ শম্ভু তার বক্তব্যে বলেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে সজীব ওয়াজেদ জয়ের ভূমিকা তুলনাহীন। জাতি তার দিকে তাকিয়ে আছে। তাকে সম্মানজনক পদ দেওয়া দরকার।

তিনি মঞ্চে উপবিষ্ট প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘আমি ব্যক্তিগত ভাবে মনে করি যে, আপনি দেশকে এগিয়ে নেওয়ার যে সংগ্রাম শুরু করেছেন, তা শেষ না হওয়া পর্যন্ত আমরা আপনাকে ছাড়বো না। জয়কে সঙ্গে নিয়ে আপনাকে সামনে থেকেই এ যুদ্ধের নেতৃত্ব দিতে হবে’।
 
সিলেট বিভাগের পক্ষে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বলেন, ‘দেশের ডিজিটাল অগ্রযাত্রার অন্যতম নায়ক সজীব ওয়াজেদ জয়। ২০০৮ সালের নির্বাচনী ইশতেহারে যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের ঘোষণা দিয়েছিলেন, তখন বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া মিট মিট করে হেসেছিলেন। কিন্তু প্রধানমন্ত্রীর ছেলে আইটি স্পেশালিস্ট জয় দেখিয়ে দিয়েছেন, সে ঘোষণা অসম্ভব কিছু ছিল না। তাকে গুরুত্বপূর্ণ পদে দেখতে চাই’।
 
একই দাবি জানান চট্টগ্রাম বিভাগের পক্ষে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, রাজশাহী বিভাগের পক্ষে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মমতাজ উদ্দীন, ঢাকা বিভাগের পক্ষে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী ইমদাদুল হক, খুলনা বিভাগের পক্ষে খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি হারুন অর রশীদ, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজেদুর রহমান ফারুক ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান।
 
খুলনা বিভাগের পক্ষে হারুন অর রশীদ বলেন, ‘আগামী দিনের নেতা তৈরির লক্ষ্যে অবশ্যই সজীব ওয়াজেদ  জয়কে এবারের কাউন্সিলের মাধ্যমে সম্মানজনক পদে দেখতে চাই’।

দু’দিনব্যাপী সম্মেলনের শেষ দিন রোববার (২৩ অক্টোবর) সকাল নয়টা থেকে ইঞ্জনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে ফের বসবে কাউন্সিল অধিবেশন।

** উন্নয়নের কথা প্রচার করেন না নেতারা
** খাবারের মেন্যুতে চাঙ্গা নেতাকর্মীরা
** ঐতিহাসিক সম্মেলনে তরুণ নেতৃত্বের দাবি
**জমি বিক্রির নৌকা নিয়ে সম্মেলনে একাত্তরের নুরু মিয়া
**আ’লীগের সম্মেলনে উৎসবমুখর ঢাবি ক্যাম্পাস
**‘আ.লীগ ও সিপিসি বৈষম্য দূর করার নীতিতে কাজ করছে’
**‘আ.লীগ ও সিপিসি বৈষম্য দূর করার নীতিতে কাজ করছে’


বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
এসকে/আরএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।