ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

প্রথম দিনের অধিবেশন সমাপ্ত, ফের শুরু রোববার সকালে

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
প্রথম দিনের অধিবেশন সমাপ্ত, ফের শুরু রোববার সকালে ছবি: সংগৃহীত

ঢাকা: আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের প্রথম দিনের কার্যক্রম শেষ হয়েছে। রোববার (২৩ অক্টোবর) সকাল ৯টায় ফের শুরু হচ্ছে সম্মেলন।

শেষদিনের কাউন্সিল অধিবেশনের কার্যক্রম চলবে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে। কাউন্সিলে বিভিন্ন সাংগঠনিক জেলার নেতাদের বক্তব্য শেষে 
দলের গঠনতন্ত্র, ঘোষণাপত্র সংশোধনী অনুমোদনের পর নেতৃত্ব নির্বাচন প্রক্রিয়া শুরু হবে। বর্তমান কমিটি ভেঙে দিয়ে কার্যনির্বাহী সংসদের নতুন কমিটি নির্বাচন করা হবে।

সম্মেলনের শনিবার (২২ অক্টোবর) প্রথম দিনের কার্যক্রম ছিল দুই পর্বের। যার প্রথম অংশে ছিল উদ্বোধন এবং বিদেশি অতিথি ও দলের শীর্ষনেতাদের বক্তব্য। দুপুরে মধ্যাহ্ন বিরতিরর পর দ্বিতীয় পর্বে শুরু হয়েছে কাউন্সিল অধিবেশন। দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে সাংগঠনিক জেলাগুলোর লিখিত সাংগঠনিক প্রতিবেদন উপস্থাপন করা হয়। বক্তব্য দেন আমন্ত্রিত রাজনৈতিক দলগুলোর নেতা ও আওয়ামী লীগের বিভাগীয় প্রতিনিধিরা।

সারাদেশ থেকে ছয় হাজার ৫৭০ জন কাউন্সিলর ও সমসংখ্যক ডেলিগেট সম্মেলনে অংশ নিচ্ছেন।

সকালে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে হাজার হাজার দলীয় নেতাকর্মী, আমন্ত্রিত দেশি-বিদেশি অতিথিদের উপস্থিতিতে এ সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
এসকে/আরএম/এমইউএম/আইএ/আরআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।