ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

প্রধানমন্ত্রীর সংবর্ধনায় ব্যাপক শোডাউনের প্রস্তুতি আ’লীগের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৬
প্রধানমন্ত্রীর সংবর্ধনায় ব্যাপক শোডাউনের প্রস্তুতি আ’লীগের ছবি: জিএম মুজিবুর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা দিতে ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলের সাধারণ সম্পাদকের মতে, এই শোডাউন মনে রাখার মতো দৃষ্টান্ত হবে।

কানাডায় ফিফথ রেপ্লেনিশমেন্ট কনফারেন্স অব গ্লোবাল ফান্ড (জিএফ) ও যুক্তরাষ্ট্রে জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগদান শেষে আগামী ২৬ সেপ্টেম্বর দেশে ফিরবেন প্রধানমন্ত্রী। সেদিন বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন পর্যন্ত ফুল ও করতালির মাধ্যমে তাকে বরণের প্রস্তুতি চলছে ক্ষমতাসীন দলের।

এ নিয়ে বুধবার (২১ সেপ্টেম্বর) সকালে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, মুক্তিযোদ্ধা লীগ, মহিলা লীগসহ দলের সব সহযোগী সংগঠনের সঙ্গে যৌথসভা করে দলটি।

যৌথ সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল, খালিদ মাহমুদ চৌধুরী, ত্রাণ বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বেলাল হোসাইন, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি কাজী এনায়েত, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক লালন প্রমুখ।

যৌথসভা শেষে সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও দেশের মানুষের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী এখন এমন উচ্চতায় পৌঁছেছেন যে তিনি এখন আর শুধু আওয়ামী লীগের নন, পুরো জাতির।

শেখ হাসিনা প্রসঙ্গে তিনি আরও বলেন, জীবনের মায়া ত্যাগ করে তিনি দেশকে এগিয়ে নিচ্ছেন, জাতিসংঘ অধিবেশন থেকে ফিরলে আমরা তাকে গণসংবর্ধনার মাধ্যমে ছোট্ট একটি ধন্যবাদ জানাবো। ভালোবাসা ছাড়া তাকে দেওয়ার মতো আওয়ামী পরিবারের কিছুই নেই।  

সৈয়দ আশরাফ বলেন, প্রধানমন্ত্রীর ফেরার দিন ২৬ তারিখ বিশাল শোডাউন হবে। বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে মিছিল সহকারে গণভবনের নিয়ে যাওয়া হবে। এ শোডাউন মনে রাখার মতো দৃষ্টান্ত হবে। সবাইকে নিয়ে এ সংবর্ধনা হবে।

গণসংবর্ধনায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর কোন কোন ইউনিট কোন কোন জায়গায় অবস্থান নেবে তা ঠিক করা হচ্ছে বলে জানান তিনি।

বুধবারের এ সভার পর বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ঢাকা ও এর পার্শ্ববর্তী এলাকার সংসদ সদস্য এবং নেতাদের সঙ্গে নিয়ে এ বিষয়ে বৈঠক করা হবে বলেও জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৬/আপডেট ১৭৪৯ ঘণ্টা
এমইউএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।