ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

‘বঙ্গবন্ধু হত্যাকারীদের সঙ্গে আপোস নয়’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৬
‘বঙ্গবন্ধু হত্যাকারীদের সঙ্গে আপোস নয়’

ঢাকা: ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যারা হত্যা করেছে তাদের সঙ্গে কোনো ধরনের আপোস নয়’ এমন মন্তব্য করেছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের হলরুমে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত এক জনমত সভায় তিনি এ মন্তব্য করেন।

মেহের আফরোজ চুমকি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে দেশে জঙ্গি ও সন্ত্রাসীবাদের উত্থান ঘটেছে। সেদিন যারা নৃশংসভাবে তাকে হত্যা করেছিলো, তারাই এখন দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা করছে।

‘তাদের সঙ্গে কোনো ধরনের আপোস বা বন্ধুত্ব নয়। তারা দেশ ও জাতির শত্রু। কারণ আওয়ামী লীগ তাদের মতো হত্যার রাজনীতি করে না। ’

বিএনপির সমালোচনা করে আ’লীগের এ সংসদ সদস্য বলেন, বিএনপি জনগণের মন বোঝে না। তাই জনবিরোধী আন্দোলনে বারবার ব্যর্থ হয়েছে তারা। কিন্তু আওয়ামী লীগ দেশের মানুষকে সঙ্গে নিয়ে আন্দোলন-সংগ্রামে সফল হয়েছে।

নিউইয়র্কে সন্ত্রাসী হামলার কথা উল্লেখ করে চুমকি বলেন, বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনে অংশ নিতে যেখানে উপস্থিত রয়েছেন, সেখানেও হামলা হচ্ছে। কিন্তু কেউ এটা নিয়ে কোনো কথা বলছেন না।

‘অথচ বাংলাদেশে কিছু হলেই উচ্চ-বাচ্য শুরু হয়ে যায়। এতে কী বুঝা যায়? বাংলাদেশে আইএস না থাকা সত্ত্বেও অনেকেই নানা কথা বলা শুরু করেন। ’

আয়োজক সংগঠনের ঢাকা মহানগর সভাপতি শাহাদৎ হোসেন টয়েলের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন- জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, সংগঠনের গুলশান অঞ্চলের সভাপতি তাওহীদ খান, আওয়ামী লীগ নেতা এমএ করিম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. আখতারুজ্জামান, সংগঠনের সভাপতি জিন্নাত আলী খান জিন্নাহ, সাধারণ সম্পাদক করিম আহম্মেদ, বঙ্গবন্ধু সংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানাসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০,২০১৬
এসজে/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।