ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

খালেদা সিম বায়োমেট্রিক করেননি, মন্তব্য হাছান মাহমুদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, জুন ১, ২০১৬
খালেদা সিম বায়োমেট্রিক করেননি, মন্তব্য হাছান মাহমুদের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুনর্নিবন্ধন করেননি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

 

বুধবার (১ জুন) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, আমি ৩০ এপ্রিলের আগে লাইনে দাঁড়িয়ে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন করেছি। কিন্তু খালেদা জিয়া সিম নিবন্ধন করেননি। ব্যক্তিগতভাবে একজন রাজনীতিক হিসেবে তার এই দায়িত্বজ্ঞান দেখে আমি লজ্জিত।

আওয়ামী লীগের এ নেতা বলেন, খালেদা জিয়া মামলার হাজিরা দিতে আদালতে যান না, এটাও তার দায়িত্বহীনতার পরিচয়। তার জন্য যে আইন, দেশের একজন সাধারণ মানুষের জন্যও একই আইন। আইন তার নিজস্ব গতিতে চলবে। খালেদা জিয়াকে গ্রেফতার করা সরকারের উদ্দেশ্য নয়। তবে কেউ যদি রাষ্ট্রের জন্য হুমকি হয়, সরকার তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে। এটা সরকারের সাংবিধানিক দায়িত্ব।

শেখ হাসিনার মাধ্যমে গণমাধ্যমে একটি বিপ্লব ঘটে গেছে মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনার হাত ধরেই ১৯৯৬ এ দেশে প্রথম বেসরকারি টিভি চ্যানেল প্রতিষ্ঠা হয়।

দেশে অনলাইন পত্রিকার ব্যাপ্তি প্রসঙ্গে তিনি বলেন, দেশে যে সংখ্যক অনলাইন পত্রিকা আছে ইউরোপ-ব্রিটেনেও এতো অনলাইন পত্রিকা নাই। সরকার অনলাইন সংবাদপত্রের নিবন্ধনের উদ্যোগ নিয়েছে। নীতিমালা তৈরি করা হচ্ছে।

আছাদুজ্জামানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন ডিআরইউ সভাপতি জামাল উদ্দিন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ডিআরইউ সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সাংবাদিক লায়েকুজ্জামান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জুন ০১, ২০১৬
এএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।