ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

আন্দোলনের নামে গণহত্যা গ্রহণযোগ্য নয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৬
আন্দোলনের নামে গণহত্যা গ্রহণযোগ্য নয়

মেহেরপুর: বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, আওয়ামী লীগ কোনো আন্দোলনকেই থ্রেট মনে করে না। তবে বিএনপি আন্দোলনের নামে ২০১৫ সালে যেভাবে গণহত্যা চালিয়েছে, তা গ্রহণযোগ্য বলে মনে করে না আওয়ামী লীগ।

রোববার (১৭ এপ্রিল) ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বিএনপি যখন আন্দোলনের কথা বলে তখন শুধু আওয়ামী লীগ নয়, সরকার নয়, গোটা দেশের মানুষের চোখের সামনে ভেসে ওঠে তাদের নৃসংশ গণহত্যার চিত্র।

সাংবাদিক শফিক রেহমানের আটকের ব্যাপারে আমু বলেন, দেশে আইন কানুন আছে। সরকার আইনের বাইরে যেতে পারেনা। সরকার সব সময় আইনানুগ ব্যবস্থাই গ্রহণ করে। এ ব্যাপারে আদালত বিচার কার্য সম্পন্ন করবেন। সরকারের কিছু করার নেই।

শফিক রেহমানের আটকের ব্যাপারে বেগম খালেদা জিয়ার বক্তব্য প্রসঙ্গে, আমু বলেন, বিএনপি জামায়াত ও স্বাধীনতা বিরোধীদের নিয়ে জোট বেধেছেন। এর পরেও তারা যদি দেশ প্রেমিক হন তাহলে তারা যেটা বলছেন সেটাই সঠিক।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।