ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

আসছে বিমানের নতুন মোবাইল অ্যাপস ও লয়্যালটি ক্লাব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
আসছে বিমানের নতুন মোবাইল অ্যাপস ও লয়্যালটি ক্লাব

ঢাকা: যাত্রীসেবার আধুনিকায়নে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের নতুন আঙ্গিকে মোবাইল অ্যাপস ও লয়্যালটি ক্লাবের উদ্বোধন হতে যাচ্ছে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিমানের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

আগামী ০৪ জানুয়ারি বিমানের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অ্যাপসের মাধ্যমে বিমানের যাত্রীরা টিকিট ক্রয়ের পাশাপাশি ফ্লাইট সম্পর্কিত প্রয়োজনীয় তথ্য যেমন ফ্লাইট স্ট্যাটাস, শিডিউল ইত্যাদি খুব সহজেই জানতে পারবেন। এছাড়াও লয়্যালটি ক্লাবের সদস্যরা নানা সুবিধা পাবেন।   

গুগল প্লে-স্টোর অথবা অ্যাপল অ্যাপ-স্টোর থেকে যেকোনো স্মার্টফোনে Biman নামের অ্যাপটি ডাউনলোড করে যাত্রীরা নিজেই বিমানের সব গন্তব্যের টিকিট কিনতে পারবেন। বিকাশ বা রকেট অথবা ভিসা, মাস্টারকার্ড ও অ্যামেক্সের ডেবিট ও ক্রেডিট কার্ডের মাধ্যমে টিকিটের মূল্য পরিশোধ করা যাবে।  

নতুন (Biman) অ্যাপ ছাড়া বর্তমানে বিমানের কোনো অ্যাপ নেই তাই বিমানের নামে প্রচলিত অন্যান্য অ্যাপের বিষয়ে বিমান কর্তৃপক্ষের কোনো সংশ্লিষ্টতা নেই বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।  

বিমান লয়্যালটি ক্লাবের মাধ্যমে যাত্রীরা বিমানের বিভিন্ন গন্তব্যে ভ্রমণের মাধ্যমে যে মাইলেজ পাবেন তা ব্যবহার করে রিওয়ার্ড টিকিট, সিট আপগ্রেডেশন, বাড়তি ব্যাগেজ সুবিধাসহ লাউঞ্জ ব্যবহারের সুবিধা উপভোগ করতে পারবেন। গোল্ড ও সিলভার স্তরের সদস্যরা বিমানের একই ফ্লাইটে ভ্রমণকারী একজন সফরসঙ্গীসহ লাউঞ্জ ব্যবহার ও বিভিন্ন সুবিধা পাবেন।  

বিমান লয়্যালটি ক্লাবের সাবেক সদস্যদের বিমানের ওয়েবসাইটে (https://www.biman-airlines.com/) প্রবেশ করে Loyalty Club অপশন থেকে Sign up করে বিদ্যমান ইমেইল আইডি ব্যবহারের মাধ্যমে পাসওয়ার্ড আপডেট করে নিতে হবে।

অন্যদিকে, লয়্যালটি ক্লাবের নতুন সদস্য হওয়ার জন্য যাত্রীদের বিমানের ওয়েবসাইটের Loyalty Club অপশনে যেয়ে Become a Member অপশনে প্রবেশ করে ইমেইল ও নিজের ইচ্ছানুযায়ী একটি পাসওয়ার্ড দিয়ে সেন্ড অপশনে ক্লিক করতে হবে। সবশেষে ইমেইলে প্রাপ্ত ওটিপি কোড দিয়ে ভেরিফাই করলেই একটি মেম্বারশিপ নাম্বার পাওয়া যাবে।

টিকেট কেনার সময় মেম্বারশিপ নাম্বার ব্যবহার করলে মাইলেজ জমা হবে। ভ্রমণের ৪৮ ঘণ্টার মধ্যে স্বয়ংক্রিয়ভাবে ভার্চ্যুয়াল কার্ডে মাইলেজ জমা হবে।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
এমকে/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।