ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

শিল্প-সাহিত্য

কানাডায় ইশরাতের ৩ মাসব্যাপী ‍আর্ট এক্সিবিশন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৫
কানাডায় ইশরাতের ৩ মাসব্যাপী ‍আর্ট এক্সিবিশন

এডমন্টন,(কানাডা): কানাডায় অনুষ্ঠিত হচ্ছে বাঙালি মেয়ে ইশরাত এর দীর্ঘ ৩ মাস ব্যাপী আর্ট এক্সিবিশন।

আলবার্টা প্রদেশের রাজধানীতে এডমন্টন পাবলিক লাইব্রেরিতে (পেনি মেকি শাখায়)  আয়োজিত এক্সিবিশনের উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ হেরিটেজ মিউজিয়াম ও প্রেসক্লাব সভাপতি দেলোয়ার জাহিদ।



অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ হেরিটেজ মিউজিয়াম এর সহ-সভাপতি আহসান উল্লাহ ও পাবলিক লাইব্রেরির প্রতিনিধি প্যাম।

সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ কানাডা এসোসিয়েশন অব এডমন্টনের সাধারণ সম্পাদক মো.লস্কর ও মি. পিটার মণ্ডল।

আলোচনায় অংশ নেন বাংলাদেশ হেরিটেজ এন্ড এথনিক সোসাইটি অব আলবার্টা (বেসা) ম্যাগাজিনের যুগ্ম সম্পাদক ও এশিয়ান নিউজ ও ভিউজ এর সাইফুর হাসান, বাংলাদেশ কানাডা এসোসিয়েশন অব এডমন্টন (বিসিএই)এর প্রকাশনা সেক্রেটারি মেলভিন মন্ডল। এছাড়াও উপস্থিত ছিলেন  বাংলাদেশ হেরিটেজ এন্ড এথনিক সোসাইটি অব  আলবার্টার সাধারণ সম্পাদক  মাসুদ ভুইয়া, নুরুল হুদা, রায়হানা রাসমীন, সোনিয়া ও মিউজিয়াম এর সার্ভিস প্রদানকারী জার্মান নাগরিক এন্ডি স্ট্রোকিচ।

আলোচকরা কানাডায় বাঙালি মেয়ে ইশরাত এর আর্ট এক্সিবিশনের সাফল্য ও উদ্যোগকে প্রশংসা করে এখানে বাংলা স্কুল, সংস্কৃতি, এবং উন্নয়নের ক্ষেত্রগুলোকে তুলে ধরার আহ্বান জানান।

বাংলাদেশের কুমিল্লায় ১৯৮৭ সালে জন্ম নেয়া ইশরাত এ বছর McEwan বিশ্ববিদ্যালয়ের শিশু ও যুবযত্ন  বিভাগ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। ইশরাতের এ প্রদর্শনীতে ৯টি চিত্রকর্ম স্থান পেয়েছে । ইশরাতের অনুপ্রেরণার উৎস তার বাবা-মা, স্বামী সায়িফ ও ভাইবোন।

প্রদর্শিত চিত্রকর্মগুলো ২০১২ সালে ৪ জানুয়ারি মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত তার পূর্বজ মাহিনুরের স্মৃতির প্রতি উৎসর্গিত।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।