ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১, ১৩ সফর ১৪৪৩

কৃষি

চুয়াডাঙ্গায় অনলাইন হাটে কোরবানির পশু বেচাকেনা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, জুলাই ৬, ২০২১
চুয়াডাঙ্গায় অনলাইন হাটে কোরবানির পশু বেচাকেনা শুরু

চুয়াডাঙ্গা: এবারও চুয়াডাঙ্গায় অনলাইন হাটের মাধ্যমে কোরবানির পশু কেনাবেচা হবে। অনলাইন হাটের মাধ্যমেই আগ্রহী ক্রেতা ও বিক্রেতাদের কোরবানির পশু বেচাকেনা করতে হবে।

 

এজন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ‘অনলাইন পশুহাট, চুয়াডাঙ্গা' নামে একটি ফেসবুক পেজ চালু করা হয়েছে। কোরবানির ঈদকে সামনে রেখে জেলায় অনলাইন পশুর হাট চালুকরণ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। মঙ্গলবার (৬ জুলাই) বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।  

জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, করোনা মহামারি ও ‘লকডাউনে’র কথা চিন্তা করে জেলায় এ ধরনের ডিজিটাল হাট চালু করা হয়েছে। গত বছরের কোরবানির ঈদেও এ অনলাইন হাটের মাধ্যমে গরু-ছাগল কেনাবেচা হয়েছে। সেসময় বেশ ভালো সাড়া পাওয়া গিয়েছিল।  

তিনি আরও বলেন, এবার চুয়াডাঙ্গা জেলায় এক লাখ ১২ হাজার ৯৫৫টি পশু প্রস্তুত রয়েছে। এবার জেলার চাহিদা রয়েছে ৭৫ হাজার গবাদি পশুর।  

এ সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরাফাত রহমান, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এএইচএম শামিমুজ্জামান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটনসহ বিভিন্ন প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা।  

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, জুলাই ০৬, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa