ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

কৃষি

এক বোটায় ৭ লাউ!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৮ ঘণ্টা, মে ১০, ২০২১
এক বোটায় ৭ লাউ!

যশোর: যশোরের অভয়নগরে কামরুল হাসান নামে স্থানীয় এক চাষির লাউ গাছে এক বোটায় সাতটি লাউ ধরেছে। গাছ ও লাউ দেখতে গ্রামবাসী ভিড় করছে তার বাড়িতে।

 

কামরুল হাসান উপজেলার চলিশিয়া ইউনিয়নের কোটা গ্রামের তরফদার পাড়ার মৃত মোশারফ হোসেন তরফদারের ছেলে।  

সরেজমিনে গিয়ে দেখা যায়, কামরুল হাসানের বাড়ির আঙ্গিনায় বেশ কয়েকটি লাউ গাছ রয়েছে। গাছগুলোতে ছোট-বড় অনেক লাউ ধরেছে। এর মধ্যে একটি গাছের একটি বোটায় সাতটি লাউ দেখা যায়। ছয়টি লাউ প্রায় একই সাইজের হলেও একটি লাউ আকারে বড় হয়েছে।
 
কামরুল হাসান বাংলানিউজকে বলেন, বাজার থেকে কেনা লাউ গাছের বীজ বাড়ির আঙ্গিনায় রোপণ করি। বীজ থেকে বেশ কয়েকটি গাছ জন্ম নেয়। এরপর প্রায় প্রতিটি গাছে ফুল আসে এবং ফল ধরতে শুরু করে। তবে একটি গাছে ঘটে ব্যতিক্রম। সেই গাছের একটি বোটায় ১১টি লাউ ধরে। চারটি লাউ শুরুতে নষ্ট হয়ে ঝরে যায়। বর্তমানে সাতটি লাউ রয়েছে। আল্লাহ চাইলে সবই সম্ভব। লাউ এবং গাছ দেখতে বিভিন্ন এলাকা থেকে মানুষ প্রতিদিন বাড়িতে আসছে।  

এ বিষেয়ে অভয়নগর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ গোলাম ছামদানী বাংলানিউজকে বলেন, এক বোটায় সাতটি লাউ সচরাচর মেলেনা। একটি ব্যতিক্রমী ঘটনা। জেনেটিক কারণে এমনটি ঘটেছে। তারপরও সব সৃষ্টিকর্তার ইচ্ছা।

বাংলাদেশ সময়: ০৮২৯ ঘণ্টা, মে ১০, ২০২১
ইউজি/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad