ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

কৃষি

ইন্দুরকানীতে ১৭৬ কলাগাছ কেটে দিল দুর্বৃত্তরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
ইন্দুরকানীতে ১৭৬ কলাগাছ কেটে দিল দুর্বৃত্তরা

পিরোজপুর: পিরোজপুরের ইন্দুরকানীতে এক চাষির বাগানের ১৭৬টি কলাগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। কেটে ফেলা ওই সব গাছে কলা ধরেছিল।

 

ভুক্তভোগী কৃষকের নাম আব্দুস কুদ্দুস হাওলাদার। তিনি উপজেলার পাড়েরহাট ইউনিয়নের দড়িরচার বারৈখালী গ্রামের সেকেন্দার আলী হাওলাদারের ছেলে।

ভুক্তভোগী ওই কৃষক জানান, তিনি তার বাড়ি থেকে ২ কিলোমিটার দূরে ৬ কাঠা কৃষি জমিতে সাগর ও সবরিসহ উন্নত জাতের কলা চাষ করছেন। চলতি মৌসুমে ওই সব কলা গাছে কলা ফলেছে। ইতোমধ্যে কিছু কলা বিক্রিও করা হয়েছে। কিন্তু শনিবার (১৬ মার্চ) সকালে পার্শ্ববর্তী এক চাষি তার মোবাইলফোনে কল করে কলা গাছ কেটে ফেলার খবর জানান। তার কল পেয়ে কলা ক্ষেতে গিয়ে দেখতে পান -কলা গাছগুলো মাঝ খান থেকে কেটে ফেলা হয়েছে। কলা চাষই তার সারা বছরের আয়ের একমাত্র উৎস।  

তিনি আরও বলেন, এমন ঘটনা আর যেন না ঘটে সেজন্য প্রশাসনের সহযোগিতা কামনা করছি।  

ভুক্তভোগী চাষির ছেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণ যোগাযোগ বিভাগের ছাত্র মুনান হাওলাদার জানান, সকালে কলা ক্ষেতে গিয়ে বাবা সব কলা গাছগুলো কেটে ফেলার দৃশ্য দেখে খুবই মর্মাহত হয়েছেন। কলা গাছগুলোর সঙ্গে এমন শত্রুতার বিচার চাই।

এ ব্যাপারে ইন্দুরকানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান তালুকদার বলেন, ভুক্তভোগী কৃষক একটি অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্তপূর্বক আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।