ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

মস্কোতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস পালিত

জামিল খান, মস্কো থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০১২
মস্কোতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস পালিত

মস্কো : যথাযথ মর্যাদায় মস্কোস্থ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে শনিবার দূতাবাসের মিলনায়তনে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিকেলে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়।

বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত ড. এসএম সাইফুল হকের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তারা বাংলাদেশের জাতীয় জীবনে বঙ্গবন্ধুর অসাধারণ অবদানের কথা তুলে ধরেন। সেই সঙ্গে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য জাতির জনকের স্বপ্নের বাস্তবায়নে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান।

আলোচনা সভা পরিচালনা করেন দূতাবাসের তৃতীয় সচিব শাহ আলম খোকন। দূতাবাসের কাউন্সিলর তারেক আহমেদ বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনী নিয়ে একটি প্রবন্ধ পাঠ করে শোনান।

সভায় নিজের দেওয়া বক্তব্যে রাষ্ট্রদূত ড. এসএম সাইফুল হক বাংলাদেশের স্বাধীনতায় বঙ্গবন্ধুর অসামান্য অবদানের কথা কৃতজ্ঞতাচিত্তে স্মরণ বলেন, আমার সৌভাগ্য হয়েছিল ছোটবেলায় বঙ্গবন্ধুকে দেখার। তিনি ছিলেন মহান এক রাষ্ট্রনেতা। আমাদের সবাইকে বুঝতে হবে তিনি কোনো দলের নেতা নন, তিনি জাতির পিতা।

রাষ্ট্রদূত আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান গণতান্ত্রিক সরকার বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত এবং দেশ ও জনগণের শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া-মোনাজাত করা হয়।

রাষ্ট্রদূতের স্ত্রী চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন। মস্কোতে বসবাসরত বাংলাদেশ কমিউনিটির নানা পেশার প্রবাসী বাংলাদেশিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় : ১৩২৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০১২

সম্পাদনায়: ওবায়দুল্লাহ সনি, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa