ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

টোকিও বৈশাখী মেলা ও কারি উৎসবের প্রস্তুতি চলছে

সজল বড়ুয়া, টোকিও থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, মার্চ ১৭, ২০১২
টোকিও বৈশাখী মেলা ও কারি উৎসবের প্রস্তুতি চলছে

ত্রয়োদশ টোকিও বৈশাখী মেলা ও কারি (curry) উৎসব `১২ আবারও জাপান প্রবাসী বাঙালিদের মনে নিয়ে এসেছে অনুপম আনন্দের জোয়ার। বসন্তের অপরূপ সৌন্দর্য্যকে সাথে নিয়ে, বাঙালিদের শ্রেষ্ঠ প্রাণের মেলা `বৈশাখী মেলা` এ বছর টোকিওর ইকেবুকুরোর নিশিগুচি উদ্যানে উদযাপিত হবে আসছে ১৫ এপ্রিল।



সেদিন সকাল ১০টা থেকে সন্ধ্যে ৬টা পর্যন্ত মেলায় ছোটদের রকমারি অনুষ্ঠান ও বাংলাদেশ ভিত্তিক `ফ্যাশন শো` ছাড়াও থাকবে- সংক্ষিপ্ত আলোচনা সভা। পাশাপাশি বিকেলের মনোরম পড়ন্ত আলোয় বৈচিত্র্যময় সংগীতানুষ্ঠানে অংশগ্রহণ করবে টোকিওর সুপরিচিত সাংস্কৃতিক সংগঠন- উত্তরণ কালচারাল গ্রুপ ও স্বরলিপি একাডেমি।

সম্প্রতি অনলাইন পত্রিকা `অভিবাস` সূত্রে জানা গেছে- বৈশাখী মেলাকে কেন্দ্র করে ছোটদের সাংস্কৃতিক অনুষ্ঠান ও ফ্যাশন শো`র মহড়া অনুষ্ঠিত হবে- আগামী ১৮ ও ২৫ মার্চ এবং ৮ এপ্রিল, টোকিওর তাবাতা চিইকি হলে দুপুর ২টা থেকে।

এবারে মেলা উদযাপন পরিষদের আমন্ত্রিত ব্যক্তিত্ব হিসেবে বাংলাদেশ থেকে এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে টোকিও আসবেন- সময়ের আলোচিত ও ব্যতিক্রমী কন্ঠশিল্পী হায়দার হোসেন। তাছাড়া অন্যান্যবারের মত থাকবে জাপানি ও বিদেশিদের কাছে বিশেষ আকর্ষণ হবে- বাংলাদেশি রকমারি খাবারের নানা আয়োজন।

উল্লেখ্য, ২০০৫ সালে নিশিগুচি পার্কে স্থাপিত `টোকিও শহীদমিনারে`র ঠিক কাছেই অনুষ্ঠিতব্য `বৈশাখী মেলা` সর্বাঙ্গীন সফল করার জন্য তোশিমা ওয়ার্ড অফিস, জাপান-বাংলাদেশ সোসাইটি (JBS) ও মেলা উদযাপন পরিষদ ব্যস্ত সময় পার করছে।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, ১৭ মার্চ, ২০১২

সম্পাদনা: আহ্সান কবীর, আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa