ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

শেখ রেহানাকে অভিনন্দন ফিনল্যান্ড আওয়ামী লীগের

গোলাম সাজিদ, স্টকহোম থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, মার্চ ১৪, ২০১২

বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানাকে সরকার ১১ বছর আগে ধানমণ্ডিতে ২শ’ কোটি  টাকা মূল্যের বাড়ি জমিসহ বরাদ্দ দিয়েছিল। সরকারের কাছে সেই বাড়িটি পুনঃ হস্তান্তর করায় বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানাকে অভিনন্দন জানালেন ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি হাজী সালেহ আহমেদ ছালিক ও সাধারণ সম্পাদক নজিব মোরশেদ সংগ্রামসহ নেতৃবৃন্দ।



২০০৫ সালে বিএনপি নেতৃত্বাধীন চার দলীয় জোট সরকার বাড়িটি সরকারি মালিকানায় নিয়ে সেখানে ধানমণ্ডি থানা স্থাপন করে, যা এখনো থানা হিসেবে ব্যবহৃত হচ্ছে।

ফিনল্যান্ড আওয়ামী লীগের এক সভায় হাজী ছালিক  শেখ রেহানার বাড়িটি পুনঃ হস্তান্তরের এ মহানুভবতার কথা  বাঙালি জাতির ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে বলে উল্লেখ করেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু ও তার পরিবার বাংলাদেশ ও দেশের জনগণকে শুধু দিয়েই গেলো। বঙ্গবন্ধু ও তার পরিবারের দান জাতি সব সময় মনে রাখবে।

সভায় আরো উপস্থিত ছিলেন, ফিনল্যান্ড আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি পারভেজ আহমেদ আনিস, সহ-সভাপতি অজিত কুমার দেব, সহ-সভাপতি ইসমত নানু হক,  যুগ্ম সাধারণ সম্পাদক বাদল হোসেন মাসুদ, যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদ হাসান জয়, সাংগঠনিক সম্পাদক রাজু মালেক, জীবন কৃষ্ণ সাহা, প্রচার সম্পাদক আহমেদ হারুন, যুবলীগ নেতা বেলাল আহমেদ, কামরান হোসেন, আব্দুর রাকিব, আব্দুর রহমান জিকু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, মার্চ ১৩, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa