ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১, ১৩ সফর ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

কানাডায় মাহিনুর জাহিদ স্মৃতি ফাউন্ডেশন গঠিত

ডেস্ক রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১২
কানাডায় মাহিনুর জাহিদ স্মৃতি ফাউন্ডেশন গঠিত

এডমোনটন, (আলবার্টা) কানাডা: বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও প্রথিতযশা সাংবাদিক, কুমিল্লা প্রেস ক্লাব ও সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি দেলোয়ার জাহিদের কনিষ্ঠ পুত্র সম্প্রতি কানাডায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন। এ উদীয়মান তরুণ পেশাজীবী মাহিনূর জাহিদের স্মৃতি রক্ষার্থে ‘মাহিনূর জাহিদ স্মৃতি ফাউন্ডেশন’ গঠন করা হয়েছে।

নর্থ আমেরিকা, স্পেন এবং বাংলাদেশে মরহুমের শুভানুধ্যায়ীরা এ উদ্যোগ নিয়েছেন।

গত ৮ ফেব্রোয়ারি ২০১২ এডমোনটনে অনুষ্ঠিত এক আলোচনা সভায় জনাব দেলোয়ার জাহিদকে প্রধান উপদেষ্টা করে এবং ইসরাত জাহান মৌমি ও রায়হানা রাসমীনকে যুগ্ম আহ্বায়ক করে ১৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

সভায় মাহিনূর জাহিদ স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে কানাডা ও বাংলাদেশে জননিরাপত্তা বিষয়ক সচেতনতা সৃষ্টি, প্রশিক্ষণ, অপরাধ দমন, অপরাধের শিকার ভিকটিমদের পুনর্বাসন, সেবাদানকারী প্রতিষ্ঠান ও জনসাধারনের জন্য লিখা ও তথ্যের প্রকাশনা-প্যাকেজ ছাপা ও সরবরাহ করা সহ এ প্রতিষ্ঠান শিক্ষা, প্রশিক্ষন ও কারিগরী উন্নয়নের জন্য নানাহ কার্য্যক্রম গ্রহণ করছে।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa