ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

রোমে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন

শাহ মোহাম্মদ তানভীর, পর্তুগাল  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
রোমে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন রোমে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন

পাঁচটি সবুজ পাপড়ি ও একটি রক্তিম বৃত্তের বিজয় ফুল, তা যেন বিজয়ের ৫০ বছরের গৌরব উজ্জ্বল ইতিহাসকেই বহন করছে। এ কর্মসূচি এখন দেশে প্রবাসে বাংলাদেশের স্বাধীনতার মুক্তিযুদ্ধে নিহত শহিদদের স্মরণ করিয়ে দেয়।

বীর মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা জানাতে এবং আগামী প্রজন্মের কাছে তা ছড়িয়ে দিতে কাজ করে যাচ্ছে বিজয় ফুল কর্মসূচি।

কেন্দ্রীয় বিজয় ফুল কর্মসূচির সহযোগিতায় ইউরোপ প্রবাসী সাংবাদিকদের সংগঠন অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাব (আয়েবাপিসি), বাংলাদেশ প্রেসক্লাব, ইতালি ও অঙ্কুর পরিবারের পক্ষ থেকে ইতালির রোমে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে বিজয় ফুল কর্মসূচি-২০২১।  

এ সময় উপস্থিত ছিলেন ইতালি আওয়ামী লীগের সভাপতি হাজী মো. ইদ্রিস ফরাজী, সাধারণ সম্পাদক হাসান ইকবাল, যুগ্ম সাধারণ সম্পাদক হাদিউল ইসলাম হাদি, আয়েবাপিসির উপদেষ্টা হাবীব চৌধুরী, ড. মো. মুক্তার হোসেন, প্রেসক্লাব ও অঙ্কুরের প্রতিষ্ঠাতা মনিরুজ্জামান মনির, বাংলাদেশ প্রেসক্লাব, সভাপতি শাহীন খলিল কাউসার (ইতালি), সাধারণ সম্পাদক এমকে রহমান লিটনসহ রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিরা।

অতিথিরা বলেন, বাংলাদেশের গৌরবময় বিজয়কে সমুন্নত রাখতে এবং আগামীর প্রজন্মে কাছে তা ছড়িয়ে দিতে বিজয় ফুল কর্মসূচি অনন্য ভূমিকা অপরিসীম। বিজয়ফুল পরিধানের মধ্য দিয়ে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও বিজয়ের ইতিহাস বহন করে বলে মন্তব্য করেন তারা।

বিজয় ফুল কাগজের নয়, এ ফুল বাংলাদেশের বিজয়ের প্রতীক। এর ধারবাহিকতায় আমাদের স্বাধীনতার বিজয়ের কথা পৌঁছে যাচ্ছে দেশ থেকে দেশান্তরে, পৌঁছে যাবে যুগ থেকে যুগান্তরে— এমন প্রত্যাশা আয়োজকদের।

* আয়েবাপিসির পূর্ণাঙ্গ কমিটি

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa