ঢাকা, শুক্রবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১, ২৭ রবিউস সানি ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

আয়েবাপিসির নতুন সভাপতি হাবিব, সম্পাদক সুমন

শাহ মোহাম্মদ তানভীর, পর্তুগাল থেকে  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
আয়েবাপিসির নতুন সভাপতি হাবিব, সম্পাদক সুমন

জার্মানি প্রবাসী হাবিবুর রহমান হেলালকে সভাপতি ও ইতালি প্রবাসী জাকির হোসেন সুমনকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি গঠন করেছে ইউরোপ প্রবাসী সাংবাদিকদের সংগঠন ‘অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাব’।

রোববার (১৪ নভেম্বর) অনলাইনে অনুষ্ঠিত দ্বি-বার্ষিক সম্মেলনের মধ্য দিয়ে ২০২১-২৩ দুই বছরের জন্য এ কমিটি ঘোষণা করেন তারা।

দুই পর্বে অনুষ্ঠিত সম্মেলনের প্রথম পর্বে সংগঠনের গঠনতন্ত্র অনুমোদন ও গত সেশনের সার্বিক কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়। দ্বিতীয় পর্বে সংগঠনের বিভিন্ন পদে মতামতের ভিত্তিতে নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়।

এতে সভাপতি পদে নির্বাচিত হন জার্মানির হাবিবুর রহমান হেলাল ও সাধারণ সম্পাদক হয়েছেন ইতালির জাকির হোসেন সুমন। এছাড়া সিনিয়র সহ-সভাপতি পদে নির্বাচিত হন ফ্রান্সের এনায়েত হোসেন সোহেল, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আল আমীন, কোষাধ্যক্ষ মনির হোসেন, সাংগঠনিক সম্পাদক ফখরুদ্দিন রাজি, ইসমাইল হোসেন স্বপন, প্রচার ও প্রকাশনা সম্পাদক নূরুল আলম জনি এবং ধর্ম বিষয়ক সম্পাদক কবির আহমেদ।

এছাড়া সংগঠনের সদ্য বিদায়ী ও প্রতিষ্ঠাতা সভাপতি মনিরুজ্জামান মনিরকে এক নম্বর সদস্য করা হয়। নির্বাহী কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছেন মাহবুবুর রহমান, কমরেড খন্দকার ও জহিরুল ইসলাম। নবনির্বাচিত কমিটি দ্রুত সময়ে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবে বলে জানা গেছে।
বাংলাদেশ সময়: ২৩৪৩ ঘণ্টা, নভেম্বর ১৬+,২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa