ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

আন্দোরার কো-প্রিন্সের কাছে পরিচয়পত্র পেশ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
আন্দোরার কো-প্রিন্সের কাছে পরিচয়পত্র পেশ

ঢাকা: স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ প্রিন্সিপ্যালিটি অব আন্দোরার অ্যাপিসকোপাল কো-প্রিন্স জোয়ান এনরিক ভিভেজ আই সিসিলিয়ার নিকট পরিচয়পত্র পেশ করেছেন। আন্দোরার রাজদরবারে এক আড়ম্বরপূর্ণ পরিবেশে পরিচয়পত্র পেশ করেন তিনি।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।  
 
পরিচয়পত্র পেশের পর প্রিন্সিপ্যালিটি অব আন্দোরার অ্যাপিসকোপাল কো-প্রিন্স এবং বাংলাদেশের নবনিয্ক্তু রাষ্ট্রদূতের মধ্যে একটি একান্ত বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কো প্রিন্স নবনিযুক্ত রাষ্ট্রদূতকে আন্তরিক অভিনন্দন জানান। রাষ্ট্রদূত কো-প্রিন্সকে বাংলাদেশের রাষ্ট্রপতি ও  প্রধানমন্ত্রীর শুভেচ্ছা পৌঁছে দেন।

রাষ্ট্রদূত আন্দোরাতে বাংলাদেশের পণ্য রপ্তানি বৃদ্ধিতে কো-প্রিন্সের সমর্থন চান এবং আন্দোরান বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের সুবিধা নিতে উৎসাহিত করার জন্যও তাকে অনুরোধ করেন।

বৈঠকে ১১ লাখ রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশকে সমর্থন দেওয়ার জন্য রাষ্ট্রদূত আন্দোরার অ্যাপিসকোপাল কো-প্রিন্সকে ধন্যবাদ জানান । রোহিঙ্গাদের স্বদেশে প্রত্যাবর্তনে সহায়তার জন্য তিনি কো প্রিন্সকে অনুরোধ করেন।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, নভেম্বর ১১ , ২০২১ 
টিআর/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa