ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

মন্দিরে হামলার প্রতিবাদে টরন্টোতে সমাবেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
মন্দিরে হামলার প্রতিবাদে টরন্টোতে সমাবেশ

বাংলাদেশে হিন্দু ধর্মাবলম্বীদের ওপর সাম্প্রতিক হামলা ও সহিংসতার প্রতিবাদে কানাডার টরোন্টোতে সমাবেশ হয়েছে।

স্থানীয় সময় রোববার (২৪ অক্টোবর) বিকেলে প্রগ্রেসিভ ডেমোক্রেটিক ইনিশিয়েটিভ (পিডিআিই) কানাডার উদ্যোগে এ প্রতিবাদ সমাবেশ আয়োজিত হয়।

সমাবেশে অংশগ্রহণকারী সংগঠনগুলো হলো—কানাডা উদীচী, টরন্টো ফিল্ম ফোরাম, রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থা, পাঠশালা, জালালাবাদ অ্যাসোসিয়েশন।

সমাবোশে বক্তব্য রাখেন পিডিআই যুগ্ম আহ্বায়ক আজিজুল মালিক, বিদ্যুৎ রঞ্জন দে প্রমুখ। তারা অবিলম্বে দোষীদের গ্রেফতার করে সারাদেশে শান্তি প্রতিষ্ঠার দাবি জানান।

সমাবেশে ছাত্র ইউনিয়নের প্রাক্তন সভাপতি এবং পিডিআই কানাডার  সংগঠক নাসির উদ দুজা ১৯৭২ সালের মূল সংবিধানে ফিরে যাওয়ার দাবি জানান। তিনি সচেতন বাংলাদেশিদের সব দমন-পীড়ন ও অসাম্যের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

আরও বক্তব্য রাখেন, উদীচীর সভাপতি সুভাষ দাস, শাজাহান কামাল, আহমেদ হোসেন, ফারহানা আজিম শিউলী, শিবু চৌধুরী, দেবব্রত দে তমাল, শাহীন হাসান এবং টরন্টো স্কুল ছাত্রী সুকন্যা চৌধুরী। সমাবেশ শেষে উদীচীর শিল্পীরা সংগীত পরিবেশন করেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa