ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

পর্তুগাল আওয়ামী লীগের শোক দিবস পালন

শাহ মো. তানভীর  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২১
পর্তুগাল আওয়ামী লীগের শোক দিবস পালন

পর্তুগাল থেকে: যথাযথ মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে পর্তুগাল আওয়ামী লীগ।

এ উপলক্ষে সোমবার (১৬ আগস্ট) রাত সাড়ে ৯টায় পর্তুগালের রাজধানী লিসবনের প্রাণকেন্দ্রে অবস্থিত স্পাইস হাট রেস্টেুরেন্টে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন পর্তুগাল আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মহসিন হাবিব ভুঁইয়া এবং পরিচালনা করেন পর্তুগাল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত ওসমান ও সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসাইন।

এ সময় ভার্চ্যুয়াল মাধ্যমে সংযুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম. নজরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান ও পর্তুগাল আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি রাফিক উল্লাহ মুন্সী।  

এতে প্রধান বক্তা ছিলেন পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম।

শোক সভায় আরও বক্তব্য দেন- পর্তুগাল আওয়ামী লীগের উপদেষ্টা মাহাবুব আলম, শোয়েব আহমেদ, সহসভাপতি মিজানুর রহমান মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান হোসেন ভুঁইয়া, সাংগঠনিক সম্পাদক ইমদাদ হোসেন বাবু, জামাল ফকির, দপ্তর সম্পাদক জাকির হোসাইন, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুহিবুর রহমান মতিক, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট হাবিবুর রহমান, যুবলীগ নেতা তানভীর আলম জনি ও ছাত্রলীগ পর্তুগাল শাখার সাবেক সাধারণ সম্পাদক আনসার আলী।  

শোক সভা ও দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন যুবলীগ নেতা ইউনুস ফাহাদ, পর্তুগাল আওয়ামী লীগ নেতা জামাল, আব্দুল্লাহ আল মামুন, সোহেল খান, মুস্তাফিজ রহমান, যুবলীগ নেতা ইকবাল হোসেন, সামসসহ অনেকে।

আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।  

পর্তুগাল আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন, কমিউনিটি ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa