ঢাকা, সোমবার, ১১ শ্রাবণ ১৪২৮, ২৬ জুলাই ২০২১, ১৫ জিলহজ ১৪৪২

প্রবাসে বাংলাদেশ

বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তি পুরস্কারের ৪৮তম বার্ষিকী উদযাপন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, জুন ১১, ২০২১
বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তি পুরস্কারের ৪৮তম বার্ষিকী উদযাপন

ঢাকা: ব্রুনাইয়ে বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তি পুরস্কার প্রাপ্তির ৪৮তম বার্ষিকী উদযাপন করেছে বাংলাদেশ হাইকমিশন। এতে ব্রুনাইয়ের শিশুদের মুজিব গ্রাফিক নভেল পড়ে শোনান ব্রুনাইয়ে বাংলাদেশের হাইকমিশনার নাহিদা রহমান সুমনা।

 

শুক্রবার (১১ জুন) ব্রুনাইয়ের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর চলমান উদযাপন ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এই মাহেন্দ্রক্ষণে বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তি পুরস্কার প্রাপ্তির ৪৮তম বার্ষিকীপূর্তি উপলক্ষে বাংলাদেশ হাইকমিশন, বন্দর সেরি বেগাওয়ান ব্রুনাইয়ের শিশুদের সংগঠন রিডিং অ্যান্ড লিটারারি অ্যাসোসিয়েশনের (রেলা) শিশু, বাংলাদেশ কমিউনিটির শিশু এবং ব্রুনাই যুব কাউন্সিলের সদস্যদের নিয়ে ১১ জুন হাইকমিশন প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে হাইকমিশনার নাহিদা রহমান সুমনা সিআরআই প্রকাশিত মুজিব গ্রাফিক নভেল বাংলা ও ইংরেজিতে উপস্থিত শিশুদের পড়ে শোনান।  

বিশ্বশান্তি ও মানবাধিকার প্রতিষ্ঠায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ১৯৭৩ সালের ২৩ মে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জুলিও কুরি শান্তি পুরস্কারে ভূষিত হন। গত ২৩ মে ছিল তার জুলিও কুরি শান্তি পুরস্কার প্রাপ্তির ৪৮তম বার্ষিকী।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, জুন ১১, ২০২১
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa