ঢাকা, সোমবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৪ জুন ২০২১, ০৩ জিলকদ ১৪৪২

প্রবাসে বাংলাদেশ

পর্তুগালে প্রবাসীদের জন্যে পিবিএফএ’র সুরক্ষা সামগ্রী

শাহ মো. তানভীর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, মে ১৫, ২০২১
পর্তুগালে প্রবাসীদের জন্যে পিবিএফএ’র সুরক্ষা সামগ্রী

পর্তুগাল থেকে: বর্তমানে করোনা মোকাবিলায় ও মহামারি পরিস্থিতি উন্নতির দিক থেকে ইউরোপে পর্তুগালের অবস্থান তৃতীয়। সেখানে করোনা পরিস্থিতিকে আরও নিয়ন্ত্রণ আনতে ও এ বিষয়ে প্রবাসীদের সচেতনতার জন্য পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশন (পিবিএফএ) প্রবাসী বাংলাদেশিদের মধ্যে সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে।

শুক্রবার (১৪ মে) পর্তুগালের রাজধানী লিসবনে বাঙালি অধ্যুষিত এলাকায় একটি মসজিদে জুমার নামাজের পর সব মুসল্লিকে এক প্যাকেট প্যারাসিটামল, ২৫টি ফেইস মাস্ক ও একটি হ্যান্ড স্যানিটাইজার জেল দেওয়া হয়।

জরুরি সুরক্ষা সামগ্রী বিতরণ নিয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি রানা তাসলিম উদ্দিন বলেন, কমিউনিটির মানুষদের সেবা দেওয়া ও এই মহামারির সময় তাদের পাশে থাকতে এই সুরক্ষা সামগ্রী দেওয়া হয়েছে। আমরা মনে করি, করোনা মোকাবিলায় সুরক্ষার সামগ্রীর ব্যবহারের বিকল্প নেই।

‘মহামারি পরিস্থিতিতে প্রবাসী কমিউনিটির কেউ যেন এসব সামগ্রীর অভাব বোধ না করেন সেটাই আমাদের লক্ষ্য। সেই সঙ্গে করোনা প্রতিরোধে সচেতনতা বাড়ানোর কাজও এর মাধ্যমে করছি,’ যোগ করেন তিনি।

২০১৫ সালে সংগঠনটির জন্মের পর থেকে এটি প্রবাসী বাংলাদেশিসহ সব কমিউনিটির মানুষদের সঙ্গে নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে। করোনা মহামারি মোকাবিলায় তৃতীয়বারের মতো সংগঠনটি নানা জরুরি পণ্য ও খাদ্যসামগ্রী দিয়ে প্রবাসীদের পাশে দাঁড়িয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, মে ১৫, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa