ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

সুইডেনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
সুইডেনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন 

ঢাকা: ঐতিহাসিক ৭ই মার্চ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে সুইডেন ‌‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক এক ভার্চ্যুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ মার্চ) এ তথ্য জানিয়েছে সুইডেন আওয়ামী লীগ।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম ও সুইডেন আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা কাজী গোলাম আম্বিয়া ঝন্টু।

সভায় সভাপতিত্ব করেন সুইডেন আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম জাহাঙ্গীর কবির ও পরিচালনা করেন সুইডেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. ফরহাদ আলী খান।

এছাড়া আলোচনায় সভায় অস্ট্রিয়া, বেলজিয়াম, ডেনমার্ক, ফিনল্যান্ড, জার্মানি, গ্রীস, ইতালি, মালটা, নেদারল্যান্ড, নরওয়ে, পর্তুগাল, স্পেন ও সুইজারল্যান্ডের মুজিবাদর্শের নেতাকর্মীরা বক্তব্য দেন। এসময় সুইডেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতারা ‍উপস্থিত ছিলেন।

সার্বিক কারিগরি সহযোগিতায় ছিলেন ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান ভূঁইয়া ও ইঞ্জিনিয়ার হেদায়েতুল ইসলাম শেলী।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
টিআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa