ঢাকা, শুক্রবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৫ মার্চ ২০২১, ২০ রজব ১৪৪২

প্রবাসে বাংলাদেশ

সিডনিতে বিজয় দিবস উপলক্ষে ক্রিকেট ম্যাচ 

শতদল তালুকদার, অস্ট্রেলিয়া থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
সিডনিতে বিজয় দিবস উপলক্ষে ক্রিকেট ম্যাচ 

মহান বিজয় দিবস উপলক্ষে অস্ট্রেলিয়ার সিডনিতে জগন্নাথ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশন অস্ট্রেলিয়া আয়োজন করেছে প্রীতি ক্রিকেট ম্যাচ।  

রোববার (২০ ডিসেম্বর) সিডনির টেড হরউড রিজার্ভ সেন্টারে আয়োজিত ক্রিকেট ম্যাচে অসংখ্য প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে যারা আত্মাহুতি দিয়েছেন তাদের স্মরণ করে এ সময় সবাই সমস্বরে বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করেন।

প্রতিবছরের মতো এবারও জগন্নাথ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশন অস্ট্রেলিয়া আয়োজন করে বাংলাদেশের বিজয় দিবসের অনুষ্ঠান। সংগঠনের সদস্যদের পরিবারসহ সিডনিতে বসবাসরত অনেক বাঙালি এ ইভেন্টে অংশগ্রহণ করেন।

বিজয় দিবস উপলক্ষে সংগঠনের সাধারণ সম্পাদক দিবাকর মজুমদার আজকের আয়োজন সম্পর্কে বলেন, ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে যারা আত্মদান করেছেন তাদের জন্য আমরা গর্বিত। সে সময় যেমন সবাই জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে দেশের জন্য যুদ্ধ করেছিল তেমনি আজও দেশের স্বার্থে সাম্প্রদায়িক ভেদাভেদ ভুলে সবাই মিলে দেশের জন্য কাজ করা আবশ্যক।  

সংগঠনের এক্সিকিউটিভ সদস্য নির্মল চৌধুরী সবাইকে বিজয় দিবসের এ অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, প্রশান্ত পাড়ের এ দেশে এসেও যে আমরা আমাদের মহান বিজয় দিবস পালন করতে পারছি সেটা খুবই তাত্পর্যপূর্ণ। আমরা প্রত্যাশা করি, জগন্নাথ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশন অস্ট্রেলিয়ার বিভিন্ন আয়োজনের মধ্যে বাংলাদেশের স্বাধিকার আন্দোলনের বিভিন্ন আখ্যান ও বাঙালি সংস্কৃতির মূল ধারাকে উপস্থাপন করতে আমরা বদ্ধ পরিকর।

তাছাড়া সংগঠনের অন্যতম সদস্য ও আজকের ক্রিকেট ম্যাচের তত্ত্বাবধায়ক নিকেশ নাগ বলেন, মহান বিজয় দিবস উপলক্ষে ক্রিকেট ম্যাচের আয়োজন করার মজাই আলাদা। কেননা ১৯৭১ সালের এদিনে বাংলার দামাল সন্তানরা পাকিস্তানি হানাদার বাহিনীর বিপক্ষে চূড়ান্ত বিজয় অর্জন করেছিল। তাই এ দিনটি স্মরণ করে আমরা একটি উৎসবের আমেজ তৈরি করার প্রয়াস করেছি।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa