ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

জার্মানিতে বিজয় দিবস উদযাপন

বিটু বড়ুয়া, বার্লিন, জার্মানি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
জার্মানিতে বিজয় দিবস উদযাপন

স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনেই জার্মানির রাজধানী বার্লিনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বিজয় দিবস উদযাপন করা হয়েছে।  

এদিন নানা কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, পবিত্র কোরআন ও ত্রিপিটক থেকে পাঠ, দোয়া কামনা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিসংগ্রামে সকল আত্মত্যাগী শহীদের প্রতি শ্রদ্ধা ও মুক্তিযুদ্ধে সম্ভ্রমহারা মা বোনদের জন্য অশেষ শ্রদ্ধা জ্ঞাপন ও নীরবতা পালন।

 

বিজয় দিবসের বাণীসমূহ পাঠ করেন দেশটিতে নিযুক্ত রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়াসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তা। পরে বিজয়ের তাৎপর্য তুলে ধরে বক্তব্য দেন জার্মানির নর্দরাইনওয়েস্টফালেন অঙ্গরাজ্যের অনারারী কনসাল হাসনাত মিয়াসহ জার্মান ও বার্লিন আওয়ামীলীগের নেতৃবৃন্দ।  

এ সময় রাষ্ট্রদূত বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর গড়া সোনার বাংলাকে আরো এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সমর্থন দিয়ে যেতে হবে।  

তিনি আরও যোগ করে বলেন, রোহিঙ্গা জনগোষ্ঠীর জন্য বাংলাদেশ সম্ভাব্য সবই করছে, সেই সাথে বাংলাদেশ আজ পৃথিবীতে উন্নয়নের ক্ষেত্রে ভূয়সী প্রশংসা কুড়াচ্ছে।  

এ সময় বক্তারা পদ্মা সেতুর জন্য রাষ্ট্রদূতকে অভিনন্দন জানান। দেশে ভাস্কর্য ইস্যুতে চলমান আন্দোলনের ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেন তারা।  

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa