ঢাকা, শুক্রবার, ১ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৮ সফর ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

অস্ট্রেলিয়ায় বাংলাদেশি ডাক্তারদের টেলিস্বাস্থ্য সেবা চালু

শতদল তালুকদার, অস্ট্রেলিয়া থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২০
অস্ট্রেলিয়ায় বাংলাদেশি ডাক্তারদের টেলিস্বাস্থ্য সেবা চালু সংবাদ সম্মেলন

হেলথ অব লাভড ওয়ানস (হোলো) অস্ট্রেলিয়া থেকে বাংলাদেশে বিনামূল্যে টেলিফোনে স্বাস্থ্য সেবা দেওয়ার উদ্যোগ নিয়েছে।

জনস্বাস্থ্য ব্যাবস্থাপনার ভিত্তিতে গড়ে উঠা অস্ট্রেলিয়ান হাসপাতাল, ক্লিনিক, ইমারজেন্সি ইউনিটের তিনজন মেধাবী বাংলাদেশি চিকিৎসকদের উদ্যোগে গঠিত অলাভজনক এই প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ সম্প্রতি সিডনিতে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করে।

এতে জানানো হয়, অস্ট্রেলিয়ায় স্থায়ী ও অস্থায়ীভাবে বসবাসরত যেকোনো প্রাপ্তবয়স্ক বাংলাদেশি টেলিফোন, ইন্টারনেটের মাধ্যমে তাদের দেশে বসবাসরত প্রিয়জনদের স্বাস্থ্যবিষয়ক পরামর্শ নিতে পারবেন।

প্রতিষ্ঠানটির অন্যতম পরিচালক ডা. শেখ হায়দার তপু বলেন, সেবা নিতে আগ্রহী অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলাদেশিদের তাদের নাম ও বিস্তারিত যোগাযোগের  ঠিকানা আমাদের www.holonow.com.au ওয়েবসাইটের মাধ্যমে নিবন্ধন করতে হবে। তারপর রোগীর ফোন নম্বরসহ অনলাইনে তাদের পছন্দমতো সময়ে বুকিং দিতে হবে।  আমাদের একজন চিকিৎসক নির্দিষ্ট তারিখ ও সময়ে আবেদনকারী ও রোগীর সঙ্গে টেলিফোনে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থাপত্র ও পরামর্শ দেবেন। প্রয়োজনে তারা বিশেষজ্ঞ চিকিৎসকদেরও পরামর্শ নেবেন।

ডা. শেখ হায়দার তপু, ডা. ফয়যুর রেজা ইমন, ডা. ইফতেখার হোসেন পাভেল ও ড. মাহফুজ আশরাফ এর হেলথ অব লাভড ওয়ানস (হোলো) এই টেলিহেলথ সেবার সঙ্গে যুক্ত আছেন আরও ডজনখানেক বিশেষজ্ঞ চিকিৎসক।

বিস্তারিত জানতে যোগাযোগ করতে পারেন ডা. শেখ হায়দার তপুর সঙ্গে (Phone +61 433 380 497 & email: [email protected])

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২০
এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa