ঢাকা, সোমবার, ১১ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারি ২০২১, ১১ জমাদিউস সানি ১৪৪২

প্রবাসে বাংলাদেশ

মানবিকতার পুরস্কার পাচ্ছে সিডনি প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল

শতদল তালুকদার, সিডনি থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২০
মানবিকতার পুরস্কার পাচ্ছে সিডনি প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল ...

অস্ট্রেলিয়ার প্রবাসী বাংলাদেশি লেখক ও সাংবাদিকদের সংগঠন সিডনি প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল মানবিক সহযোগিতায় ভূমিকা পালন করায় কোভিড-১৯ সম্মাননা পুরস্কার পাচ্ছে।

রোববার (১৫ নভেম্বর) সন্ধ্যায় এমিচি ডি কোগারাহ ফাংশন সেন্টারে অনুষ্ঠেয় ‘হিরোস অ্যাওয়ার্ড অ্যান্ড গালা ডিনার নাইট’ অনুষ্ঠানে নিউ সাউথ ওয়েলস সরকারের পক্ষ থেকে এই সম্মাননা দেওয়া হবে।

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস পার্লামেন্টের সরকারদলীয় এমপি ও সহকারী স্পিকার মার্ক কৌর এবং ইস্ট হিলস এলাকার সরকারদলীয় এমপি উওয়েন্ডি লিন্ডসেসহ প্রায় ১৫০ জন অতিথি এই অনুষ্ঠানে অংশ নেবেন। মোট ১২টি সংগঠনকে এই সম্মাননা দেওয়া হবে। অনুষ্ঠানের কো-অর্ডিনেটরের দায়িত্ব পালন করছেন ক্যান্টারবারি-ব্যাংকস টাউন সিটি কাউন্সিলের সাবেক কাউন্সিলর মোহাম্মদ শাহে জামান টিটু।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে চাকরিচ্যুত অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশি শরণার্থী ও অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত বিদেশি শিক্ষার্থীদের জরুরি সহায়তা দেওয়ার ক্ষেত্রে বাংলাদেশি সংগঠনগুলোর মধ্যে সর্বপ্রথম পদক্ষেপ হাতে নেয় সিডনি প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল। এছাড়াও করোনা ভাইরাস থেকে নিরাপদে থাকার জন্য বাংলাদেশের অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে সংগঠনটি।

অন্যদিকে, করোনা ভাইরাস ইস্যুতে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত অস্ট্রেলিয়ায় অধ্যয়নরত বিদেশি শিক্ষার্থীদের বিশেষ সহায়তার জন্য অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে এই সংগঠনের পক্ষ থেকে আবেদন করা হয়। এই আবেদনের পরিপ্রেক্ষিতে অস্ট্রেলিয়া সরকার বিষয়টিকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনা করে শিক্ষার্থীদের পক্ষে বিশেষ কয়েকটি সুযোগ সুবিধার কথা ঘোষণা করেছে।

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২০
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa