ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

বাহরাইনে বাংলাদেশ সোসাইটির মানবিক সহায়তা 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
বাহরাইনে বাংলাদেশ সোসাইটির মানবিক সহায়তা  বাংলাদেশ সোসাইটির সংবাদ সম্মেলন।

বাহরাইনে করোনাকালে এ পর্যন্ত অসহায় প্রবাসী বাংলাদেশিদের মাঝে প্রায় ৪৫ হাজার দিনার  (বাংলাদেশি মুদ্রায় ১ কোটি টাকার বেশি) মানবিক সহায়তা প্রদান করেছে বাংলাদেশ কালচারাল অ্যান্ড সোশ্যাল সোসাইটি (বাংলাদেশ সোসাইটি)।  

দাতাদের অনুদানে খাদ্য, চিকিৎসা, শিক্ষাখাতে এই সহায়তা দেয় বাহরাইন সরকারের নিবন্ধিত প্রবাসী বাংলাদেশিদের সামাজিক সংগঠনটি।

শুক্রবার (৯ অক্টোবর) রাতে রাজধানী মানামায় সংগঠনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে করোনাকালসহ সংগঠনের গত এক বছরের কার্যক্রম এবং আগামি বছরের পরিকল্পনা তুলে ধরা হয়।

বাংলাদেশ সোসাইটির সভাপতি ফুয়াদ তাহের শান্তনুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসিফ আহমেদের সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহণ করেন অর্থ সম্পাদক মাজহারুল হক নয়ন, সহ সাধারণ সম্পাদক কাউসার আলম, সাংগঠনিক সম্পাদক আবুল বাশার, সমাজ কল্যাণ সম্পাদক মোহন মিয়া মোমেন, প্রচার সম্পাদক সবুজ মিলন এবং মিডিয়া উইং ইনচার্জ ইব্রাহিম গালিব।

উপস্থিত ছিলেন বাংলাদেশ সাংবাদিক ফোরাম বাহরাইনের সভাপতি বশির আহমদ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মামুন হোসেন, অর্থ সম্পাদক নাজির আহমদ, প্রবাসী সাংবাদিক মোফাজ্জল হোসেন লিটন, ইব্রাহিম খান, শাহীন শিকদার। উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির স্বেচ্ছাসেবক সদস্য মোহাম্মদ ইউসুফ, মোফাজ্জল হোসেন, মাসুম বিল্লাহ।

সংবাদ সম্মলনে জানানো হয়, বাংলাদেশ সোসাইটির কার্যক্রমের মধ্যে ছিলো লকডাউনে আটকেপড়া বা করোনাকালে কর্মহীন অসহায় প্রবাসীদের নিয়মিত খাদ্য সহায়তা, অসুস্থ প্রবাসীদের চিকিৎসা ও প্রয়োজনে দেশে পাঠানোর খরচ বহন, বাংলাদেশ স্কুলের শিক্ষার্থীদের অনলাইন ক্লাস কার্যক্রমে সহায়তা প্রদান, আর্থিক সামর্থ্যহীন প্রবাসীদের ভিসা লাগিয়ে বৈধকরণে সহায়তাসহ বিভিন্ন মানবিক কার্যক্রম।

সোসাইটির নেতারা করোনাকালে অসহায় বাংলাদেশিদের পাশে বাংলাদেশ দূতাবাস ও অন্য প্রবাসী সংগঠনগুলোর মানবিক অবদানের প্রশংসা করেন। তারা করোনাকালে বাংলাদেশ দূতাবাস বিশেষ করে বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ নজরুল ইসলামের আন্তরিকতা ও ব্যক্তিগত উদ্যোগের জন্য আন্তরিক কৃতজ্ঞতা জানান।  

তারা বলেন, মহামারির শুরুর থেকেই রাষ্ট্রদূত দূতাবাসের স্বল্প লোকবল নিয়ে দিন-রাত কাজ করে অসহায় প্রবাসীদের পাশে দাঁড়িয়ে মানবতার যে দৃষ্টান্ত রেখেছেন তা বাহরাইনে বাংলাদেশিদের হৃদয়ে আজীবন গেঁথে থাকবে।  

প্রশ্নোত্তর পর্বে প্রবাসী সাংবাদিকরা বাংলাদেশ সোসাইটির বিভিন্ন কার্যক্রম নিয়ে প্রশ্ন করেন এবং বাহরাইন সরকারের নিবন্ধিত সংগঠন হিসেবে কার্যক্রম আরো বিস্তৃত করার নানা পরামর্শ দেন।

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa