ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

প্রবাসে বাংলাদেশ

বার্লিনের কুমিল্লাবাসীদের ঈদের আনন্দ উদযাপন

জার্মানী প্রতিনিধি, বার্লিন, জার্মানী | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, আগস্ট ৫, ২০২০
বার্লিনের কুমিল্লাবাসীদের ঈদের আনন্দ উদযাপন বার্লিনের কুমিল্লাবাসীদের ঈদের আনন্দ উদযাপন

ঈদের আনন্দকে সবার মধ্যে ছড়িয়ে দিতে আর প্রবাসীদের মধ্যে চলমান সম্প্রীতির বন্ধনকে সুদৃঢ় করতে জার্মানীর রাজধানীতে বার্লিনস্থ কুমিল্লাবাসী প্রথমবারের মতো আয়োজন করে ঈদ পূণর্মিলনী অনুষ্ঠান।

মঙ্গলবার (৪ আগস্ট) রাজধানীর সোয়েনেবার্গে ঐতিহাসিক পুরনো বিমান বন্দর টেম্পেলহফার মাঠে শুধু কুমিল্লাবাসীদের জন্য নয় বরং সকল প্রবাসীদের সুখ-দুঃখের অংশীদার হতে এবং দেশের সব আনন্দ-বেদনায় কিংবা মানুষের কল্যাণে পাশে থাকতে এদিন জড়ো হয় বার্লিনের সকল কুমিল্লাবাসীসহ সর্বস্তরের প্রবাসীবৃন্দ।

আয়োজন করা হয় সুস্বাদু বাংলা খাবারেরও।  

সংগঠনটির যাত্রার শুভক্ষণে সবার কল্যাণ কামনা করে বক্তব্য রাখেন সংগঠনটির স্বপ্নদ্রষ্টা মোঃ শাহ আলম, বদিউজ্জামান, মাহবুব আলমসহ মোঃ স্বপন ভূঁইয়া, মানিক উদ্দিন, আসিফ আহমেদ, রতন সিকদার, জসিম উদ্দিন  সোহেল চৌধুরী ও আবু তাহের প্রমুখ।  

এ সময় বক্তারা বাংলাদেশের বর্তমান করোনায় ও বন্যায় সকল কিছু হারানো মানুষের জন্য অর্থনৈতিক সাহায্য-সহায়তা দেওয়ার পাশাপাশি দুর্যোগে ও সফলতায় সকল বিভেদ ভুলে একতাবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।  

এর আগে দেশ ও দেশের সকল মানুষের জন্য দোয়া কামনা এবং ঈদের শুভেচ্ছা বিনিময় করেন আগত সবাই।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa