ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

প্রবাসে বাংলাদেশ

যুক্তরাষ্ট্রের কানেকটিকাটে একুশে ফেব্রুয়ারি পালন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
যুক্তরাষ্ট্রের কানেকটিকাটে একুশে ফেব্রুয়ারি পালন যুক্তরাষ্ট্রের কানেকটিকাটে একুশে ফেব্রুয়ারির বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান

ঢাকা: যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের ম্যানচেস্টারে প্রথমবারের মতো পালন করা হলো একুশে ফেব্রুয়ারি, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। 

শনিবার (২২ ফেব্রুয়ারি) ম্যানচেস্টারের পাবলিক লাইব্রেরির হল রুমে এ উপলক্ষে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয় জানায় যুক্তরাষ্ট্রভিত্তিক বার্তা সংস্থা বাংলা প্রেস। স্থানীয় সময় দুপুর ২টা থেকে বিকেল পর্যন্ত চলা এ অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশির পাশাপাশি মার্কিন নাগরিকরাও অংশগ্রহণ করেন।

ড. সারাহ তাসনীমের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন টু জেনারেশন ইএসএল কোলাবরেটিভ টাস্ক ফোর্সের কো-চেয়ারম্যান রোলান্ড এক্সেলসন, লাইব্রেরিয়ান জেনিফার বার্টলেট, ডা. সাজ্জাদ আলি খান, ড. ফাহমীদ হায়দার, সানজিদা নীরা, হেমন্ত পালমা, নামিরা সৃষ্টি এবং পাপিয়া তরফদার। আলোচনায় বক্তারা দিবসটির তাৎপর্য তুলে ধরেন।

পরে এক বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে অংশ নেন, শুদ্ধস্বর, সঙ্গীত একাডেমি, বিসিএসি গ্রুপ, আয়েশা দেওয়ান, বেলা চৌধুরী, রোকেয়া বেগম রেখা, কৌশলী ইমা, শান্তা নাগ, ফ্রান্সিস সরকার, লিটন গ্রেগরি, মার্ক হাওলাদার, ইম্মানুয়েল দত্ত, জলি বিশ্বাস, নিক্সন বিশ্বাস, আব্দুর রাজ্জাক রেজা, হারুন রশিদ, ফারহানা রশিদ, রেখা রোজারিও, কানন হাসান ও রুমানা আহমেদ।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa