ঢাকা, শনিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৮ নভেম্বর ২০২০, ১১ রবিউস সানি ১৪৪২

প্রবাসে বাংলাদেশ

বাংলাদেশ সেন্টার লন্ডনের বার্ষিক সভায় সাঈদা মুনা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, জানুয়ারী ১৪, ২০২০
বাংলাদেশ সেন্টার লন্ডনের বার্ষিক সভায় সাঈদা মুনা সভায় বক্তব্য রাখছেন যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাঈদা মুনা তাসনিম। ছবি: বাংলানিউজ

বাংলাদেশ সেন্টারের চেয়ারম্যান ও যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাঈদা মুনা তাসনিম বলেছেন, এ সেন্টারের সঙ্গে হাই কমিশনের একটি ঐতিহাসিক যোগসূত্র রয়েছে। ১৯৭১ সালের আমাদের মহান মুক্তিযুদ্ধের সময় এ সেন্টারে বাংলাদেশের প্রথম দূতাবাস ছিল।

রোববার (১২ জানুয়ারি) পূর্ব লন্ডনের ব্রাডি আর্টস অ্যান্ড কমিউনিটি সেন্টারে বাংলাদেশ সেন্টার লন্ডনের বার্ষিক সাধারণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাঈদা মুনা তাসনিম বলেন, এ সেন্টারকে যুক্তরাজ্য প্রবাসীদের অনন্য অবদানের স্মারক ও গৌরবের একটি প্ল্যাটফর্ম হিসেবে গড়ে তুলতে হবে, যেখানে বাংলাদেশের ইতিহাস, মুক্তিযুদ্ধ, সাহিত্য ও সংস্কৃতি চর্চা হবে।

এ সেন্টারের সঙ্গে আমাদের নতুন প্রজন্মের ব্রিটিশ বাংলাদেশিদের সম্পৃক্ত করতে হবে।

তিনি বলেন, এ বছর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। ২০২০-২১ সালকে ‘মুজিববর্ষ’ হিসেবে ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। মুজিববর্ষ উদযাপনে বাংলাদেশ সেন্টার বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করবে বলে আমি আশা করছি।

এসময় বাংলাদেশ সেন্টারের অডিটোরিয়াম হলের নাম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়েল হল রাখার প্রস্তাব করে তিনি বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির অবিসংবাদিত নেতা। তিনি না থাকলে আমরা বাংলাদেশ নামক রাষ্ট্রের কথা চিন্তাই করতে পারতাম না।

সেন্টারের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সেন্টারের প্রধান উপদেষ্টা নবাব উদ্দিন, বাংলাদেশ হাই কমিশন লন্ডনের কাউন্সিলর দেওয়ান মাহমুদুল হক, উপদেষ্টা হালিমা বেগম আলম, সেন্টারের ভাইস চেয়ারম্যান আশরাফ উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa