ঢাকা, শুক্রবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ২৭ নভেম্বর ২০২০, ১০ রবিউস সানি ১৪৪২

প্রবাসে বাংলাদেশ

এনআরবি-সিআইপি হলেন ওমানের ইয়াছিন চৌধুরী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
এনআরবি-সিআইপি হলেন ওমানের ইয়াছিন চৌধুরী মোহাম্মদ ইয়াছিন চৌধুরী।

'বাংলাদেশে বৈধ চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রেরণকারী' হিসেবে ৪র্থ বারের মতো এনআরবি-সিআইপি (বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি) নির্বাচিত হয়েছেন চট্টগ্রাম সমিতি ওমানের সভাপতি মোহাম্মদ ইয়াছিন চৌধুরী।

সম্প্রতি সরকার দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ ২০১৭ সালের জন্য সারাবিশ্বের যে ৪২ জন প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীকে সিআইপি নির্বাচিত করেছে তাদেরই একজন ইয়াছিন চৌধুরী।

আগামী ১৯ ডিসেম্বর আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে ঢাকায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত আনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এনআরবি-সিআইপিদের মাঝে সনদ ও সম্মাননা প্রদান করবেন।

 

এর আগে ২০১১, ২০১৫ ও ২০১৬ সালে সিআইপি হয়েছিলেন ইয়াছিন চৌধুরী। তিনি বর্তমানে প্রবাসী বাংলাদেশিদের শীর্ষ সংগঠন এনআরবি-সিআইপি অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক পদে আছেন।

চট্টগ্রামের রাউজান উপজেলার দক্ষিন সর্তা গ্রামের মোহাম্মদ মুছা চৌধুরী ও খুরশীদা বেগমের ৪র্থ সন্তান ইয়াছিন চৌধুরী ১৯৯৫ সালে স্নাতক শেষ করে পাড়ি জমান ওমানে।

ওমানের প্রতিষ্ঠানের সাধারণ কর্মী হিসেবে প্রবাস জীবন শুরু করেন। এরপর নিজেই ধীরে ধীরে গড়ে তোলেন আসবাব, রিয়াল এস্টেটসহ নানা ব্যবসা। দুইশ’রও বেশি বাংলাদেশি শ্রমিক কাজ করছে তার প্রতিষ্ঠানে।

৪র্থ বারের মতো প্রাবসী সিআইপি হ্ওয়ার অনুভূতি জানাতে গিয়ে ইয়াছিন চৌধুরী বলেন, আমি প্রমাণ করতে সক্ষম হয়েছি কঠোর পরিশ্রম আর সততা দিয়ে প্রবাসে একজন সাধারণ শ্রমিকও মালিক হতে পারেন, রাষ্ট্রীয় সম্মান অর্জন করতে পারেন।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa