bangla news

বোস্টনে বেইন নির্বাচন: উচ্ছ্বসিত বাঙালিরা  

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১১ ২:১০:২৩ পিএম
 ছবি: সংগৃহীত 

ছবি: সংগৃহীত 

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টনে প্রবাসী বাংলাদেশিদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ ইংল্যান্ডের (বেইন) দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। 

ভোটগ্রহণ হয়েছে দুই দফায়। প্রথম দফায় শুক্রবার (৮ নভেম্বর) মেডফোর্ডের মিস্টিকভ্যালিতে অ্যান্ড্রু মিডল স্কুলে সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত আগাম ভোট দেন বাঙালিরা। আর শনিবার (৯ নভেম্বর) দ্বিতীয় দফায় ভোট গ্রহণ চলে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। 

দীর্ঘ ছয় বছর পর বেইন নির্বাচনকে ঘিরে উৎসবমুখর পরিবেশ ছিল বোস্টনজুড়ে। তীব্র শৈত্যপ্রবাহ উপেক্ষা করে ভোটে অংশ নেন প্রায় দেড় হাজার বাঙালি। বিপুল উৎসাহে ভোটকেন্দ্রে গিয়ে নিজের ভোট দিয়েছেন তারা। নির্বাচন কমিশন (ইসি) জানিয়েছে, প্রতিদ্বন্দ্বীদের মধ্যে যোগ্য প্রার্থী নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বলে দাবি করে তারা। 

স্বচ্ছ নির্বাচন প্রসঙ্গে প্রবাসী বাঙালিদের অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন। শুক্রবার সন্ধ্যায় আগাম ভোটচলাকালীন কেন্দ্রের বাইরে প্রার্থী ও কর্মীদের হাতে ভোটপত্র দেখা গেছে বলে অভিযোগ জানান তারা। কীভাবে ভোটপত্র বাইরে নেওয়া হয়েছে এ বিষয়ে এখনো কিছু জানায়নি নির্বাচন কমিশনার।   

এবছর ৩টি প্যানেলে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এদের মধ্যে একটি প্যানেলের কোনো প্রচারণা ও কর্মকাণ্ড ছিল না। তবে বাকি দু'টি প্যানেলের মধ্যে জোর প্রতিযোগিতা হয়েছে বলে জানিয়েছে ইসি। সোমবার (১১ নভেম্বর) নির্বাচনের ফল প্রকাশ করার কথা রয়েছে। ফলাফলকে ঘিরে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে টানটান উত্তেজনা লক্ষ্য করা গেছে। 

এর আগে, গত ২১ অক্টোবর (সোমবার) দুপুর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রার্থীদের মনোনয়নপত্র গ্রহণ করা হয়। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল ২৭ অক্টোবর (রবিবার) ও প্রার্থী যাচাই-বাছাই করা হয় ২৮ অক্টোবর (সোমবার)। এর ১০দিন পর ১৫টি পদের জন্য ৩টি প্যানেলে ৩৩টি মনোনয়নপত্র জমা পড়ার খবর ভোটার ও প্রার্থীদের কাছে প্রকাশ করে নির্বাচন কমিশন।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে ছিলেন মুসা শরীফ ও সহকারী নির্বাচন কমিশনার হিসেবে তাকে সহযোগিতা করেছেন উজ্জ্বল বড়ুয়া ও খসরু আলম। 

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
কেএসডি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-11-11 14:10:23