ঢাকা, শুক্রবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ২৭ নভেম্বর ২০২০, ১০ রবিউস সানি ১৪৪২

প্রবাসে বাংলাদেশ

মানিলন্ডারিং ও অ্যান্টিটেরোরিজম বিষয়ে সতর্কীকরণ সেমিনার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
মানিলন্ডারিং ও অ্যান্টিটেরোরিজম বিষয়ে সতর্কীকরণ সেমিনার মানিলন্ডারিং ও অ্যান্টিটেরোরিজম বিষয়ে সতর্কীকরণ সেমিনার

ইতালির প্রথম বাংলাদেশি মালিকানাধীন মানি ট্রান্সফার প্রতিষ্ঠান ‘ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানি’র আয়োজনে বৈধ পথে দেশে রেমিট্যান্স প্রেরণে প্রবাসীদের উৎসাহ প্রদানসহ মানি লন্ডারিং ও অ্যান্টিটেরোরিজম বিষয়ে সতর্কীকরণ সেমিনার অনুষ্ঠিত হয়েছে রাজধানী রোমে।

ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানির চেয়ারম্যান হাজী মো. ইদ্রিস ফরাজী দেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীদের অবদান রাখতে আহ্বান জানিয়ে বলেন, বৈধ পথে কষ্টার্জিত অর্থ প্রেরণ করে প্রবাসীরা যেমন উপকৃত হবেন, তেমনি পারেন দেশের উন্নয়নে অংশীদার হতে।

তিনি আরও বলেন, বাংলাদেশ ব্যাংক কর্তৃক ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানি টানা তৃতীয়বারের মতো সেরা মানিট্রান্সফার কোম্পানি হওয়ার এ গৌরব সকল প্রবাসীদের।

 

এসময় প্রতিষ্ঠানের ভাইস-চেয়ারম্যান জাহাঙ্গীর ফরাজী, পরিচালক বাবুল মোড়লসহ বিদেশি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

১৫০জন এজেন্ট সতর্কীকরণ সেমিনারে অংশ নেন। এতে প্রবাসীদের কষ্টার্জিত অর্থমানি লন্ডারিংয়ের মাধ্যমে যেনো কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডে ব্যবহার না হয়, সেজন্য প্রশিক্ষণ দেয়া হয়।

এসময় রোম এবং আশেপাশের বিভিন্ন শহর থেকে আসা এজেন্টদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে সার্টিফিকেট এবং ক্রেস্ট প্রদান করেন চেয়ারম্যান হাজী মো. ইদ্রিস ফরাজীসহ অন্যান্য কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa