bangla news

ফ্রান্সে সশস্ত্রবাহিনীর উন্নয়ন নিয়ে তথ্যচিত্র প্রদর্শনী

ফয়সাল আহাম্মেদ দ্বীপ, প্যারিস থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৭ ১১:৫৮:২৭ এএম
তথ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিত্রশিল্পী শাহাব উদ্দিন। ছবি: বাংলানিউজ

তথ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিত্রশিল্পী শাহাব উদ্দিন। ছবি: বাংলানিউজ

ফ্রান্সের প্যারিসে বর্তমান সরকারের ৯ বছরের উন্নয়নের নানা দিক, সশস্ত্র বাহিনীর সক্ষমতা-উন্নয়ন বিষয়ক বিশেষ তথ্যচিত্র প্রদশর্নী, প্রশ্ন উত্তর এবং সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ দূতবাসের ডিফেন্স উইংসের উদ্যোগে অনুষ্ঠিত অনুষ্ঠানে বাংলাদেশিদের পাশাপাশি বিভিন্ন দেশের অতিথিরা উপস্থিত ছিলেন।

ফরাসি গণমাধ্যম এবং দেশটির বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সামনে বর্তমান সরকারের ৯ বছরের অগ্রযাত্রা এবং সশস্ত্র বাহিনীর উন্নয়ন নিয়ে ফরাসি ভাষায় নির্মিত বিশেষ তথ্যচিত্র প্রদর্শীত হয়। বীর শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

বাংলাদেশ দূতাবাস ডিফেন্স উইংসের উদ্যোগে প্যারিসের অভিজাত হোটেল মেরকুরীর বল রুমে অনুষ্ঠিত এ সেমিনারে দূতাবাসের প্রথম সচিব নির্জর অধিকারীর সঞ্চালনায় বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন স্বাগত বক্তব্য রাখেন। দূতবাসের প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মহসিন স্থিরচিত্রের মাধ্যমে উন্নয়ন অগ্রযাত্রা এবং সশস্ত্র বাহিনীর সক্ষমতা তুলে ধরেন।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন- চিত্রশিল্পী শাহাব উদ্দিন, ফরাসি গণমাধ্যমের প্রতিনিধিরা।

উন্নয়ন, সংস্কৃতি, কৃষ্টি-কালচার, অসাম্প্রদায়িক বাংলাদেশসহ সামগ্রিক উন্নয়ন তুলে ধরার জন্য আরও উদ্যোগ প্রয়োজন বলে মনে করেন রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন।

তিনি বলেন, স্বাধীনতা সংগ্রামের পর থেকে বাংলাদেশের সশস্ত্র বাহিনীর উন্নয়নে বর্তমান সরকারের ভূমিকা অনস্বীকার্য। বর্তমান বিশ্বে বাংলাদেশের সশস্ত্রবাহিনী শান্তির দূত হিসেবে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   ফ্রান্স
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-10-17 11:58:27