bangla news

দুর্গোৎসবে মেতেছে অস্ট্রেলিয়া

শতদল তালুকদার, সিডনি থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৪ ৭:৫৬:৪৫ পিএম
অস্ট্রেলিয়ান বাঙালি হিন্দু অ্যাসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত হয় মহাষষ্ঠীর আনুষ্ঠানিকতা। ছবি: বাংলানিউজ

অস্ট্রেলিয়ান বাঙালি হিন্দু অ্যাসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত হয় মহাষষ্ঠীর আনুষ্ঠানিকতা। ছবি: বাংলানিউজ

বরাবরের মতো এবারও অস্ট্রেলিয়ার বড় শহরগুলো মেতেছে দুর্গোৎসব নিয়ে। বিশেষ করে সিডনি শহরের বিভিন্ন পূজা মণ্ডপে দর্শনার্থীদের উপস্থিতি ভিন্ন মাত্রা এনে দেয়।

বাঙালি হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার প্রথম দিন মহাষষ্ঠী। এ দিন উলুধ্বনি আর ঘণ্টার শব্দ এবং অঞ্জলি দেওয়ার মধ্য দিয়ে মহাষষ্ঠীর আনুষ্ঠানিকতায় শুরু হয় শারদীয় দুর্গোৎসব। মন্ত্রপাঠ ও আরাধনায় আমন্ত্রণ জানানো হয় দুর্গা মাকে। শিষ্টের পালন ও দুষ্টের দমন উল্লেখ করে ষষ্ঠীর প্রতিপাদ্য তুলে ধরেন মন্দিরের পুরোহিতরা।

অস্ট্রেলিয়ান বাঙালি হিন্দু অ্যাসোসিয়েশনের উদ্যোগে দুর্গা পূজার মহাষষ্ঠীর আয়োজন করা হয় গ্রানভিল বয়েস হাই স্কুলে। এখানে ভক্তদের উপচে পড়া ভিড় লক্ষ করা যায়।

পূজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের মধ্যে বিরাজ করছে উৎসাহ ও উদ্দীপনা। ছবি: বাংলানিউজ

সংগঠনটির সাধারণ সম্পাদক অপু সাহা জানান, এবারের দুর্গোৎসব ঘিরে সবার মধ্যে ভীষণ উৎসাহ দেখা যাচ্ছে। তাই আমরাও এ আয়োজনকে সম্পূর্ণ সফল করতে প্রস্তুত। 

তাছাড়াও আগমণী অস্ট্রেলিয়া, শঙ্খনাদ দুর্গা পূজা আজকের মহাষষ্ঠী পূজার আয়োজন করে।

এদিকে এবাবের দুর্গোৎসব উপলক্ষে পৃথক পৃথক বাণী দিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন, এন এস ডাব্লুউ এর প্রিমিয়ার গ্লাডিস।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৯
এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন :   দুর্গাপূজা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-10-04 19:56:45