bangla news

সার্বিয়ার মন্ত্রী-বাংলাদেশের রোম রাষ্ট্রদূতের সাক্ষাৎ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৮ ৯:৫২:৩৮ পিএম
সাক্ষাতে সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী আইভিকা ড্যাসিক ও বাংলাদেশের রোম দূতাবাসের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার, ছবি: সংগৃহীত

সাক্ষাতে সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী আইভিকা ড্যাসিক ও বাংলাদেশের রোম দূতাবাসের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার, ছবি: সংগৃহীত

ঢাকা: ইতালিতে সার্বিয়ার সিনিয়র ডেপুটি প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী আইভিকা ড্যাসিকের সঙ্গে সাক্ষাৎ করেছেন রোমের বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার।

সম্প্রতি এই সাক্ষাতে দু’দেশের মধ্যে ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ককে কীভাবে আরও শক্তিশালী করা যায়, সে বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

এসময় সার্বিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের রাজনৈতিক অনুবিভাগের মহাপরিচালক এবং এশিয়া অনুবিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আর রাষ্ট্রদূতের সঙ্গে উপস্থিত ছিলেন দূতাবাসের ইকনোমিক কাউন্সিলর মানস মিত্র ও প্রথম সচিব (রাজনৈতিক) রাজীব ত্রিপুরা।

আলোচনায় সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী দু’দেশের সম্পর্ক উন্নয়নে রাজনৈতিক সংলাপ এবং উভয় দেশের মধ্যে উচ্চপর্যায়ের সফর বিনিময় করার গুরুত্ব তুলে ধরেন। পাশাপাশি দু’দেশের ঐতিহাসিক বন্ধুত্বের ওপর ভিত্তি করে সামগ্রিক দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও জোরদার করার বিষয়ে আগ্রহ প্রকাশ করেন তিনি।

সাক্ষাৎ অনুষ্ঠানে রাষ্ট্রদূত আবদুস সোবহান সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে একমত হন। একইসঙ্গে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমানের সঙ্গে সাবেক যুগোস্লাভিয়ার রাষ্ট্রপতি মার্শাল জোসেফ টিটোর ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা স্মরণ করেন।

আবদুস সোবহান বলেন, দু’দেশের সম্পর্ক উন্নয়নে বিশেষত অর্থনৈতিক সহযোগিতা আরও জোরদার করার ব্যাপারে আমরা আন্তরিকতার সঙ্গে কাজ করছি।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-09-18 21:52:38