ঢাকা, সোমবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০, ১৩ রবিউস সানি ১৪৪২

প্রবাসে বাংলাদেশ

ফোবানা সম্মেলনে যোগ দিচ্ছে এনআরবি-সিআইপি অ্যাসোসিয়েশন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৯
ফোবানা সম্মেলনে যোগ দিচ্ছে এনআরবি-সিআইপি অ্যাসোসিয়েশন এনআরবি-সিআইপি অ্যাসোসিয়েশন।

চট্টগ্রাম: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্ঠিতব্য ৩৩তম ফোবানা সম্মেলনে যোগ দিচ্ছে প্রবাসী বাংলাদেশীদের শীর্ষ সংগঠন এনআরবি-সিআইপি অ্যাসোসিয়েশন।

ফোবানার আমন্ত্রণে অ্যাসোসিয়েশন সভাপতি মাহাতাবুর রহমান নাসিরের নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধি দল যুক্তরাষ্ট্রে রওনা হয়েছে। দলের অন্য সদস্যরা হলেন- জাপানপ্রবাসী থাতেইয়ামা কবির ও কাজী সারোয়ার হাবিব, ওমানপ্রবাসী মো. ইয়াছিন চৌধুরী, প্রকৌশলী আশরাফ উর রহমান ও আবুল কালাম আজাদ, হংকংপ্রবাসী এম আর খান শাহীন, সুইডেনপ্রবাসী কাজী শাহ আলম জুন, কাতারপ্রবাসী আব্দুল আজিজ খাঁন, সিঙ্গাপুরপ্রবাসী ড. মোহাম্মদ সাজ্জাদ হোসেন।

শুক্রবার (৩০ আগস্ট) নিউইর্য়কের লং আইল্যান্ডে অ্যারিনা নাসাউ কলিসিয়ামে শুরু হচ্ছে উত্তর আমেরিকায় বাংলাদেশিদের সর্ববৃহৎ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকার (ফোবানা) তিন দিনব্যাপী এই সম্মেলন।

বাংলাদেশসহ বিভিন্ন চেম্বার ও বড় প্রতিষ্ঠানের কর্তাব্যক্তি, উদ্যোক্তা, ব্যবসায়ী, রাজনীতিবিদ, নীতি নির্ধারক, গণমাধ্যম ব্যক্তিত্ব, সাংস্কৃতিক কর্মী, সরকারি কর্মকর্তা ও শিল্পী এতে যোগ দিচ্ছেন। উপস্থিত থাকবেন উত্তর আমেরিকার ১০ হাজারেরও বেশি প্রবাসী বাংলাদেশি।

‘আমাদের সন্তান আমাদের গর্ব’ স্লোগানে সম্মেলনের কর্মসূচিতে রয়েছে ৮টি বিষয়ভিত্তিক সেমিনার, কাব্য জলসা ও সাহিত্য আড্ডা। দ্বিতীয় দিনে বিজনেস নেটওয়ার্কিং অধিবেশনে বিশ্বের ৩ শতাধিক ব্যবসায়ীর সঙ্গে মিলিত হবেন বাংলাদেশী ব্যবসায়ীরা।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa