bangla news

সৌদির হজ পরিবহন প্রধানের সঙ্গে সুজনের মতবিনিময়

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৮ ৯:০৪:৩৮ পিএম
সৌদি আরবের হজ পরিবহন প্রধান আব্দুল মালেককে স্মারকলিপি দেন খোরশেদ আলম সুজন

সৌদি আরবের হজ পরিবহন প্রধান আব্দুল মালেককে স্মারকলিপি দেন খোরশেদ আলম সুজন

হজ মৌসুমে পরিবহন খাতে অব্যবস্থাপনা ও অনিয়ম নিয়ে সৌদি আরবের হজ পরিবহন প্রধান আব্দুল মালেক গোরবানের সঙ্গে মতবিনিময় করেন মেয়র হজ কাফেলা ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের নির্বাহী পরিচালক খোরশেদ আলম সুজন।

বুধবার (২৮ আগস্ট) স্থানীয় সময় সকাল ১১ টায় মক্কার হজ মন্ত্রণালয়ের কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় সুজন বলেন, এ বছর হজ মৌসুমকে ঘিরে সৌদি আরবের রাজকীয় সরকার যে সব কল্যাণমূলক পদক্ষেপ নিয়েছে তা সত্যিই অভূতপূর্ব। হজ ব্যবস্থপনাকে সহজতর করার ফলে বিভিন্ন দেশ থেকে আসা হাজিরা নির্বিঘ্নে নিরাপদে হজের যাবতীয় কার্যক্রম সম্পন্ন করে নিজ দেশে ফিরতে শুরু করেছেন। এ জন্য সৌদি বাদশার প্রতি বাংলাদেশের জনগণের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ এবং অভিনন্দন।

তবে হজ পরিবহন ব্যবস্থায় নিয়োজিত আবু সারহাদ প্রতিষ্ঠানের বাসগুলো অত্যন্ত নিম্নমানের। যার ফলে মক্কা থেকে মদিনা শরিফ আসা-যাওয়া করতে হাজিদের প্রায় ১০ ঘণ্টারও বেশি সময় লেগেছে। এ ছাড়া বিভিন্ন ত্রুটিপূর্ণ বাস হজযাত্রাকে অস্বস্তিতে ফেলেছে। দীর্ঘক্ষণ ভ্রমণের ফলে কিছু হজযাত্রী অসুস্থ হয়ে পড়েছেন। এ পরিস্থিতি কোনোভাবেই কাম্য নয়।

তিনি হজ পরিবহন ব্যবস্থায় উল্লেখিত অব্যবস্থাপনা দূরীকরণে হজ পরিবহন প্রধানের আশু হস্তক্ষেপ কামনা করেন।

হজ পরিবহন প্রধান আব্দুল মালেক গোরবান মেয়র হজ কাফেলার প্রতিনিধিদলের উত্থাপিত অভিযোগের সঙ্গে সহমত পোষণ করেন। তিনি বলেন, আমরা ইতিমধ্যে আবু সারহাদ পরিবহন কোম্পানির বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ পেয়েছি। এসব অভিযোগের ভিত্তিতে পরিবহন প্রতিষ্ঠানটির ১ হাজার ৫০টি বাস চলাচলের অযোগ্য ঘোষণা করেছি। তাদের জেনারেল ম্যানেজারকেও বরখাস্ত করা হয়েছে। আগামী হজে আবু সারহাদ প্রতিষ্ঠানসহ অন্য কোনো প্রতিষ্ঠান যেন ত্রুটিপূর্ণ গাড়ি রাস্তায় নামাতে না পারে সে ব্যবস্থা নেওয়া হবে। হজযাত্রীরা যাতে কোনো ধরনের ভোগান্তিতে না পড়েন সেদিকে কঠোর দৃষ্টি রাখবে কর্তৃপক্ষ।

তিনি শনিবার (৩১ আগস্ট) মেয়র হজ কাফেলার হাজিদের সঙ্গে সাক্ষাতের অভিপ্রায় ব্যক্ত করেন।

মতবিনিময় সভা শেষে সুজন সৌদি আরবের হজ পরিবহন প্রধান আব্দুল মালেক গোরবানের কাছে একটি স্মারকলিপি হস্তান্তর করেন।

এ সময় উপস্থিত ছিলেন মেয়র হজ কাফেলার পরিচালক শহীদুল ইসলাম, প্রধান হিসাবরক্ষক মো. ইসমাঈল হোসেন, নুর হোসেন, আব্দুর শুক্কুর প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   হজ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-08-28 21:04:38