ঢাকা, মঙ্গলবার, ১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯
bangla news

প্যারিসে ঢাবির সাবেক শিক্ষার্থীদের ‘একুশে সন্ধ্যা’

ওয়াহিদুজ্জামান, প্যারিস থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-০৪ ৫:০৪:৩০ এএম
প্যারিসের স্টুডিও ব্লুতে ‘একুশে সন্ধ্যা’ শীর্ষক প্রাণোচ্ছল অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের ফটোসেশন

প্যারিসের স্টুডিও ব্লুতে ‘একুশে সন্ধ্যা’ শীর্ষক প্রাণোচ্ছল অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের ফটোসেশন

প্যারিস (ফ্রান্স): ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের উদ্যোগে ফ্রান্সের রাজধানী প্যারিসে অনুষ্ঠিত হলো সাংস্কৃতিক অনুষ্ঠান।

গত শনিবার (২ মার্চ) প্যারিসের স্টুডিও ব্লুতে ‘একুশে সন্ধ্যা’ শীর্ষক এ প্রাণোচ্ছল অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা ছাড়াও অনুষ্ঠানে প্যারিসের জনপ্রিয় শিল্পীরা অংশগ্রহণ করেন। এতে স্বরচিত কবিতা পাঠ করেন- কবি বদরুজ্জামান জামান, ওয়াহিদুজ্জামান। একুশের কবিতা আবৃত্তি করেন কিশোর কুমার বিশ্বাস ও তারিক হাসান। 

সংগীত পরিবেশন করেন আরিফ রানা, কুমকুম সাইদা, শাহাদাত হোসেন রনি, মৌসুমি ভট্টাচার্য, ইসরাত ফ্লোরা, ঋদিতা আদ্রি ও  শিশুশিল্পী রামিছা বাতুল। সরোদ বাজান সত্ত্বা মৈত্রী, নৃত্য কোরিওগ্রাফি করেন শরিফুল ইসলাম। তবলায় সহযোগিতা করেন প্লাসিড শিপন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসনাত জাহান অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধান করেন। লেখক ও আবৃত্তিশিল্পী রবিশঙ্কর মৈত্রীর প্রাণবন্ত উপস্থাপনায় ঢাবির সাবেক শিক্ষার্থীরা ক্যাম্পাস, টিএসসি, মধুর ক্যান্টিন, হল, বিভাগ ও একুশে পালনের নানা স্মৃতিচারণ করেন।

বাংলাদেশ সময়: ০৪৫৮ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৯
এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14